• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

নভেম্বরে আফ্রিকা, ডিসেম্বরে কলকাতা: মিথিলা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২১  

রাফিয়াত রশিদ মিথিলা। যিনি জনপ্রিয় দুই বাংলাতেই। তার দক্ষ অভিনয় খুব সহজেই ভক্তদের মন ছুঁয়ে যায়। যদিও ব্যক্তিগত জীবন নিয়ে তিনি বেশ আলোচিত। তবে সেসবকে পাত্তা না দিয়ে তিনি ঠিক এগিয়ে চলেছেন সামনের দিকে।

জনপ্রিয় এই অভিনেত্রীকে ছোট পর্দায় দেখা গেলেও, নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‌‌‘অমানুষ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন তিনি। ঢাকার ‘অমানুষ’ দিয়ে সিনেমায় অভিষেক হলেও টালিউডের তিনটি সিনেমার কাজ করেছেন এ অভিনেত্রী।

সর্বশেষ মিথিলা অভিনয় করেছেন সরকারি অনুদানের সিনেমা ‘জলে জ্বলে তারা’ তে। অরুণ চৌধুরী পরিচালিত এ সিনেমাতে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন এফ এস নাঈম। মাত্র ১৬ দিনেই পুরো সিনেমার শুটিং শেষ করে গত ২৫ অক্টোবর ঢাকায় ফেরেন তিনি। ইতোমধ্যে কয়েকটি ছবির কাজ শেষ করে মিথিলা আবার ফিরেছেন তার চেনা জায়গা টিভি নাটকে।

গত ৫ ও ৬ নভেম্বর রাজধানীর উত্তরায় ‘সিনিয়র’ নামে একটি নাটকের শুটিংয়ে অংশ নিয়েছেন মিথিলা। প্রীতি দত্তের লেখা ও পরিচালনায় এ নাটকে তার সহশিল্পী খায়রুল বাসার। নির্মাতা প্রীতি দত্ত জানান, শিগগিরই আরটিভিতে প্রচারিত হবে মিথিলা-খায়রুল বাসার অভিনীত নাটক ‘সিনিয়র’।

নাটকটিতে মিথিলা অভিনয় করেছেন ডেন্টিস্টের চরিত্রে। তার প্রেমে পড়েন পাঁচ বছরের ছোট খায়রুল বাসার। প্রতিদিন রাস্তায় মিথিলার জন্য অপেক্ষা করেন। তবে বিষয়টিকে কিছুতেই স্বাভাবিকভাবে নিতে পারেন না মিথিলা।

নভেম্বর মাসে নাটকটির কাজ শেষ করে আগামী সপ্তাহে পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওন যাবেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, আগামী সপ্তাহেই আমি অফিসের কাজে আফ্রিকার সিয়েরা লিওনে যাচ্ছি, প্রায় ১৫/১৬ দিনের জন্য। এরপর চলতি মাসের শেষে দেশে ফিরবো।

এরমধ্যে কয়েকটি ওয়েব ও ফিচার ফিল্ম নিয়ে কথাবার্তা চলছে, সিনেমা নিয়েও কথা চলছে। ব্যাটে-বলে মিললে হয়তো সেগুলো করতে পারি। এরপর আবার ডিসেম্বরে কলকাতায় যেতে হবে।’

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –