• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খানের চরিত্রে জায়েদ খান

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১  

অবশেষে চিত্রনায়ক জায়েদ খানও বঙ্গবন্ধুর বায়োপিকে যুক্ত হলেন। এই চলচ্চিত্রে জায়েদ খান অভিনয় করবেন টিক্কা খানের চরিত্রে। রাজধানীর বিএফডিসিতে এই চলচ্চিত্রের ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেছেন জায়েদ খান। জায়েদ খান ছবিতে পারিশ্রমিক নেবেন মাত্র ১ টাকা। 

সোমবার দুপুরে জায়েদ খান নিজেই নিশ্চিত করে বলেন, 'আমি মুম্বাইয়ে অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি, এটা আমার জন্য অনেক আনন্দের।'

বেশ কদিন ধরেই জায়েদ খানকে ফোনে পাওয়া যাচ্ছিল না। সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে যোগাযোগ করলে সাড়া পাওয়া যাচ্ছিল। অবশেষে তিনি জানাতে বাধ্য হন, ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন। কেন মুম্বাই সফর, তা কোনোভাবেই বলছিলেন না। তবে কাছে স্পষ্ট করলেন মুম্বাই সফরের কারণ। বললেন, আসলে আমি অডিশন দিতেই গিয়েছিলাম। কিন্তু বিষয়টি নিশ্চিত না হওয়ায় কাউকে বলতে পারছিলাম না। কনফার্ম হওয়ার পর পোশাকের মাপ দিতে কয়েক দিন চলে গেল। এরপর দেশে ফিরি। 

জায়েদ খান বলেন, 'দেশে ফেরার পরও চুক্তি স্বাক্ষর না হওয়া পর্যন্ত তো নিশ্চিত করে বলা যাচ্ছিল না। আজ চুক্তি স্বাক্ষর হলো। আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। আর এক টাকা নিচ্ছি এই ছবির পারিশ্রমিক। এর কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।' 

চুক্তি স্বাক্ষর 

ইতোমধ্যে ২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় দৃশ্য ধারণ করা হয়েছে।

ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ আরো অনেকে এতে অভিনয় করছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –