• সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৪ ১৪২৮

  • || ১২ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে পথে চলতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে গেমিং অ্যাপ ‘আমার বঙ্গবন্ধু’ জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির ইসি গঠনে শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছে আ.লীগ ৬৭ হাজার ভোটের ব্যবধানে ফের মেয়র আইভী

কাঙ্ক্ষিত সাড়া না পেয়ে সহানুভূতি কুড়ানোর নতুন মিশনে নুর 

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২১  

সম্প্রতি নতুন রাজনৈতিক দল ঘোষণা করেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। কিন্তু মিলছে না কাঙ্ক্ষিত সাড়া। সে কারণে এবার সহানুভূতি কুড়ানোর নতুন মিশনে নেমেছেন কোটা সংস্কার আন্দোলন থেকে উঠে আসা এ ছাত্র নেতা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হোয়াটস আপের ভুয়া স্ক্রিনশট তৈরি করে ‘নিজের খুব বিপদ’ বলে মানুষের ‘অ্যাটেনশন’ পাওয়ার চেষ্টা করছেন তিনি। বোঝাতে চাইছেন, তিনি ভালো নেই। কিন্তু প্রকৃত ঘটনা হলো, তিনি সমবেদনা কুড়িয়ে চান জনগণকে উসকে দিতে। দিকভ্রান্ত করে চান রাজনৈতিক ফায়দা লুটতে।
 
নির্ভরযোগ্য সূত্র জানায়, নুরের নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’, নতুন বোতলে পুরনো মদ কিংবা বিএনপির লেটেস্ট ভার্সন ছাড়া আর কিছুই নয়। যদি তাই-ই না হতো, তবে কেন একই দিনে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিল ও সমাবেশের আয়োজন করল বিএনপি, একই দিনে নুর কেন নিজের নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ করলেন? এ থেকেই পরিষ্কার বোঝা যায়, বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে ‘পেইড এজেন্ট’ হয়ে কাজ করছেন নুর।

তবে নুরের দল আত্মপ্রকাশের পর দেখা গেল ভিন্ন চিত্র। এক ভাগও জনসমর্থন নেই দলের। এছাড়া রাজনৈতিক মহলে নতুন এ দলটি সৃষ্টি করতে পারেনি ন্যূনতম কোনো উত্তাপ। তাই বাধ্য হয়ে অন্য পথে হাঁটছেন নুর। নিজেই হোয়াটস আপের একটি ভুয়া স্ক্রিনশট তৈরি করে সেখানে আরেকজনের জবানিতে লিখেছেন, তার জীবন হুমকিতে।

নেটিজেনরা বলছেন, এ স্ক্রিনশট ফটোশপের কারসাজিতে তৈরি করা হয়েছে, যা একটু লক্ষ্য করলেই বোঝা যায়। এছাড়া তার প্রতি  প্রাণনাশের হুমকিও  যে বানোয়াট, তা তার স্বাভাবিক জীবনযাত্রা দেখলেই বোঝা যায়। জীবনের হুমকিই যদি থাকতো, তাহলে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হতেন। কিন্তু  তিনি তা না করে বরং সহানুভূতি কুড়ানোর আশায় এমনটা করেছেন। ভেবেছেন, জনগণ হয়তো বুঝবে না। তাই  উল্টো নুরকে সমালোচিত হতে হচ্ছে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, নুর লন্ডনে পলাতক ফেরারি আসামি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শিষ্য। নিজ স্বার্থে তিনি তার গুরুর মতো সব করতে পারেন।

তারা আরো বলেন, নুর মূলত নিজের স্বার্থ সিদ্ধির আশায় এ নাটক করছেন। তিনি  চাইছেন  জনগণকে বোকা বানিয়ে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করে ফায়দা লুটতে এবং  বিএনপিকে সহায়তা করতে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –