• মঙ্গলবার   ২৪ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৯ ১৪২৯

  • || ২১ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
মহামারি মোকাবিলায় বিশ্বকে এক হয়ে কাজ করার ডাক প্রধানমন্ত্রীর সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধনের সময় আরো বেড়েছে দেশে সন্দেহজনক মাংকিপক্স রোগীদের আইসোলেশনের নির্দেশ রংপুর চিড়িয়াখানায় আবারও ডিম দিয়েছে উটপাখি নবাবগঞ্জে বাঁশ কাটতে গিয়ে প্রাণ গেলো যুবকের

‘দেশ ডিজিটাল হওয়ায় মানুষ নানাবিধ সুযোগ সুবিধা পাচ্ছেন’

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

আন্তর্জাতিক মহল বাংলাদেশের উন্নয়নকে রোল মডেল হিসেবে দেখলেও তা দেশে যাদের নজরে আসে না তাদের সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এতে কিছু আসে যায় না।

মঙ্গলবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

রাজধানীতে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভার আয়োজন করে আওয়ামী লীগ।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক মহল বলে উন্নয়নের রোল মডেল। আর আমাদের দেশের কিছু লোক আছে তারা তো ঘেউ ঘেউ করেই যাচ্ছে। এই ঘেউ ঘেউ করতে থাকুক। এতে কিছু আসে যায় না।

তিনি আরও বলেন “রাজনৈতিক অঙ্গনে আছে এবং তারাই এগুলো করে বেড়াচ্ছে। শুধু এখানে না বিদেশে গিয়ে নালিশ করে বেড়াচ্ছে। তাদের কাছে তথ্য দিচ্ছে।“

প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নটা হয়েছে বলেই আজকে আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। স্যাটেলাইট-১ উৎক্ষেপণ করেছি। আর সেই ডিজিটাল বাংলাদেশ ব্যবহার করে আমাদের বিরুদ্ধে বদনাম করে বেড়াচ্ছে দেশে বিদেশে এটাও আরেকটি বিষয়।

দেশ ডিজিটাল হওয়ায় মানুষ নানাবিধ সুযোগ সুবিধা পাচ্ছেন তুলে ধরে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের কাছে প্রযুক্তির সব ধরনের সুবিধা নিশ্চিতে প্রশিক্ষণের ব্যবস্থাও করে দিয়েছে।

“আর একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এদেশ অর্থনৈতিকভাবে উন্নতি করে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে আন্তর্জাতিকভাবে বাংলাদেশের মানুষ মর্যাদা পায়।“

আওয়ামী লীগ ক্ষমতায় আসলে মঙ্গা নাই, দুর্ভিক্ষ নাই, মানুষের সেই হাহাকার নেই। আর মানুষকে আমরা কষ্ট দেব না। মানুষের অন্ন, বস্ত্রের চাহিদা আমরা মেটাতে পেরেছি।

“সামরিক শাসক জিয়াউর রহমান, এইচ এম এরশাদ ও খালেদা জিয়ার সরকারের সময়ে বিদেশ থেকে পুরানো কাপড় এনে বাংলাদেশের মানুষকে পরানো হতো। আজকে তা লাগে না।“

এ সক্ষমতা ধরে রাখতে তিনি জাতির পিতা ক্ষুধা, দারিদ্রমুক্ত, উন্নত, সমৃদ্ধ দেশ গড়ে তোলার যে স্বপ্ন দেখেছিলেন সেই সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে প্রতিজ্ঞা নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রী।

এসময়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় প্রান্তে এসময় দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও খায়রুজ্জামান লিটন, যুগ্ম সম্পাদক দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –