• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বিএনপি নেতারা সংসদে ইচ্ছামতো কথা বলেছেন: প্রধানমন্ত্রী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আরপিএমপির নতুন পুলিশ কমিশনার নূরে আলম মিনা ঠাকুরগাঁওয়ে বন্ধ হচ্ছে ট্রাক-ট্যাংকলরির টোল আদায় দিনাজপুরে কেজিতে ৩ থেকে ৪ টাকা কমল পেঁয়াজের দাম

বরিশালে ড্রেজার বেইজ নির্মাণ করা হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত: ২৩ মে ২০২২  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নৌপথের নাব্যতা উন্নয়ন ও সংরক্ষণসহ ক্রমবর্ধমান ড্রেজিং চাহিদা মেটাতে সারাদেশে ১১টি ড্রেজিং বেইজ করার কার্যক্রমও চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণাঞ্চলের নদীপথ সচল ও নিরাপদ রাখার জন্য বরিশালেও ড্রেজার বেইজ নির্মাণ করা হয়েছে।

তিনি বলেন, ড্রেজার সংরক্ষণ থাকবে। কোথাও নাব্যতা সংকট দেখা দিলে তাৎক্ষণিক ড্রেজিং করা হবে। পাশাপাশি দক্ষিণাঞ্চলের নদীগুলোকে দূষণ ও দখল মুক্ত করা হবে।

সোমবার দুপুরে বরিশাল নগরীর বান্দ রোডের কীর্তনখোলা নদীর পাড়ে অবস্থিত বরিশাল ড্রেজার বেইজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, ড্রেজার বেইজের ফলে বরিশাল অঞ্চলসহ ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা এলাকার নৌপথ খননে তদারকি সহজতর হবে।

বরিশালের বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করায় দেশে আজ উন্নয়ন হচ্ছে। এক সময় মানুষ ডিজিটাল বাংলাদেশের কথা শুনলে হাসি-তামাশা করত। এখন বাংলাদেশ ডিজিটাল থেকে সুপার ডিজিটাল হয়েছে। এটা সম্ভব হয়েছে একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের কারণে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের নদীপথ সচল ও নিরাপদ রাখার জন্য বিভিন্ন ধরণের যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন, যা নিষ্ঠার সঙ্গে বাস্তবায়ন করছে বিআইডব্লিউটিএ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –