• শনিবার   ০২ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ১৭ ১৪২৯

  • || ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বিএনপি নেতারা সংসদে ইচ্ছামতো কথা বলেছেন: প্রধানমন্ত্রী ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু আরপিএমপির নতুন পুলিশ কমিশনার নূরে আলম মিনা ঠাকুরগাঁওয়ে বন্ধ হচ্ছে ট্রাক-ট্যাংকলরির টোল আদায় দিনাজপুরে কেজিতে ৩ থেকে ৪ টাকা কমল পেঁয়াজের দাম

`৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষতা বাড়াতে হবে`      

প্রকাশিত: ৭ জুন ২০২২  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য প্রয়োজন প্রযুক্তিগত দক্ষতা। এজন্য তিনি শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে মনোযোগী হবার পরামর্শ দেন। প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, সেশনজট সমস্যার সমাধান করতে পারাটা শিক্ষার্থী ও তার পরিবারের জন্য অত্যন্ত প্রশান্তির। গত একবছর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সেশনজট নিরসনে সহযোগিতার জন্য শিক্ষক ও কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান উপাচার্য।

মঙ্গলবার (০৭ জুন, ২০২২) বিকেলে সমাজবিজ্ঞান বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবন থেকে প্রাপ্ত জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে কর্মক্ষেত্রেও তোমরা সফল হবে। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখা শেষে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে সে বিষয়েও সম্যক জ্ঞান ও ধারণা রাখা প্রয়োজন। উপাচার্য সমাজবিজ্ঞান বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যত সাফল্য কামনা করেন এবং দেশের উন্নয়নে তাদের অবদান রাখার আহবান জানান।

সমাজবিজ্ঞান বিভাগের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরীফুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ নুরুজ্জামান খান। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –