• শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৯

  • || ১২ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
শোক দিবসের অনুষ্ঠানে মাস্ক-টিকা সনদ বাধ্যতামূলক অর্থনীতিতে স্বস্তির আভাস মিলেছে: গভর্নর সরকারি ওষুধ চুরি করে বিক্রি করলে ১০ বছরের জেল প্রহরীর গলা কাটা মরদেহ, পার্কের মালিকসহ গ্রেপ্তার ৩ আন্তর্জাতিক গণিত প্রতিযোগিতায় ৫ বাংলাদেশি শিক্ষার্থীর অনন্য অর্জন

বাংলাদেশের ভালোবাসায় আপ্লুত আর্জেন্টিনার মার্টিনেজ 

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

আর্জেন্টিনার প্রতি বাংলাদেশের মানুষের আবেগ-ভালবাসা এমনিতেই অনেক বেশি। এতদিন লিওনেল মেসি ভালোবাসার বড় অংশে জায়গা নিয়ে থাকলেও চলতি বছর সেখানে অন্তর্ভূক্ত হয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও। আর দেশের মানুষের ভালোবাসার আঁচ কিছুটা পেয়েছেন তিনিও।

ফুটবলাররা তো বতেই, যেকোনো ক্রীড়াবিদই নির্দিষ্ট গণ্ডিতে আবদ্ধ থাকেন না। পুরো পৃথিবীজুড়েই থাকে তাদের ভক্তের ছড়াছড়ি। আর সেটা যদি ফুটবল হয়- তাহলে যেন একটু বেশিই। কারণ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা তো এটাই। 

গত কোপা আমেরিকার পর থেকেই এ দেশের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে এমিলিয়ানো মার্টিনেজ নামটি। টুর্নামেন্টটির সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। আর্জেন্টাইন গোলরক্ষক ঠেকিয়ে দিয়েছিলেন তিনটি পেনাল্টি।

এমির দুর্দান্ত নৈপুণ্যেই দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা। টুর্নামেন্টের সেরা গোলরক্ষকের পুরস্কারও জিতেছিলেন মার্টিনেজ। এরপর থেকেই আর্জেন্টাইন সমর্থকদের নয়নমণি তিনি। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও উচ্ছ্বাসের কমতি দেখা যায় না।

অনেকেই এমিকে নিয়ে আর্জেন্টাইন ভক্তদের উচ্ছ্বাসকে বাড়াবাড়ি বলে থাকেন। কোন সুদূরের আর্জেন্টিনা, সেখানে বসে বাংলাদেশের কে কী লিখেছে, তিনি কী সেটা দেখতে পান! কিন্তু আসলেও যে তিনি খোঁজ রাখেন, ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে যেন সেটাই বুঝিয়ে দিলেন।

সম্প্রতি ইনস্টায় নিজের স্টোরিতে বাংলাদেশি এক ভক্তের পোস্ট শেয়ার করে আর্জেন্টিনা ও অ্যাস্টন ভিলা গোলরক্ষক লিখেছেন, ‘লাভ ফ্রম বাংলাদেশ।’

এমিলিয়ানো মার্টিনেজের এমন পোস্টের পর তার প্রতি যে বাংলাদেশি সপমর্থকদের ভালোবাসা আরো বাড়বে, তা নিশ্চিত করেই বলা যায়। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –