• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

দেশে রিজার্ভ নিয়ে অপপ্রচারের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২  

দেশে রিজার্ভ নিয়ে অপপ্রচারের বিষয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী                 
দেশে বৈদেশিক মুদ্রার যে রিজার্ভ আছে তা দিয়ে ৯ মাসের খাদ্যশস্য কেনার সক্ষমতা আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন তিনি।

এসময় ক্ষোভ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, দেশে চাহিদার থেকেও বেশি অকটেন ও পেট্রোল মজুদ রয়েছে। তবে অনেক জ্ঞানী-গুণীজন না বুঝে না জেনেই এ বিষয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন।

শেখ হাসিনা বলেন, বিশ্বের প্রতিটি দেশ বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হয়েছে। আমরা যাতে আরো মহাবিপদে না পড়ি তার জন্য আগে থেকেই ব্যবস্থা নিয়েছে সরকার। দেশের মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করতে যা যা প্রয়োজন তার সবই করবেন বলে মন্তব্য করেন সরকার প্রধান।

তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্পে আরো ৫৬ হাজার ঘর নির্মাণ করা হচ্ছে। এ কাজ শেষ হলে আর একটি মানুষও গৃহহীন থাকবে না। বিশ্বজুড়ে জ্বালানী সঙ্কটের প্রেক্ষাপটে মানুষকে সচেতন করতে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের নির্দেশ দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, একটি প্রতিষ্ঠান আছে যারা দেশে ইতিবাচক কিছু দেখে না। তারা চায় দেশে গণতান্ত্রিক সরকরের পরিবর্তে বিশেষ সরকার ক্ষমতায় থাকুক। কারণ সে অবস্থায় তাদের আবার কদর বাড়ে।

এচাড়া যারা ধারাবাহিকভাবে সরকারের কাজের বিরুদ্ধে অপপ্রচার চালায়, তাদের প্রোপাগাণ্ডার বিপরীতে সরকারের উন্নয়নের চিত্র মানুষের কাছে তুলে ধরতে দলের নেতাকর্মীদের প্রতি নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

লোডশেডিং প্রসঙ্গে সরকার প্রধান বলেন, বর্তমান বৈশ্বিক সংকট মোকাবিলা ও ব্যয় কমানোয় বিদ্যুৎ সাশ্রয়ের নীতি গ্রহণ করা হয়েছে। যত অপচেষ্টাই চালানো হোক, দেশের অগ্রগতি থমকে দেয়া যাবে না। বাংলাদেশ যেমন ঝড়ঝাপটা মোকাবিলা করে, সেভাবে দেশি ও আন্তর্জাতিক যেকোনো চক্রান্তও মোকাবিলা করবে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, 'চলমান বৈশ্বিক পরিস্থিতিতে সবাইকে যার যার সাধ্য অনুযায়ী কৃষি উৎপাদন বাড়াতে সর্বোচ্চ চেষ্টা চালাতে হবে। নিজেদের উৎপাদনের উপর নির্ভর করার মানসিকতা রাখতে হবে। চাষাবাদযোগ্য কোনো জমি বা জলাশয় উৎপাদনের বাইরে রাখা যাবে না। এ বিষেয়ে যেকোনো সহযোগিতায় সরকার এগিয়ে আসবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –