• মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৩ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

`বঙ্গবন্ধু` সিনেমার শুটিংয়ে ভারত থেকে এলো ভ্যানিটি ভ্যান

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক চলচ্চিত্রের শুটিং-এর মেকাপ ও লাইটিং এর জন্য ভারত থেকে দুটি বেসিস 'ভ্যানিটি ভ্যান' বাংলাদেশে এসেছে। মঙ্গলবার বিকালে ভারতের মুম্বাই জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন লিমিটেড (এনএফডিসি) থেকে বাংলাদেশ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর নামে আসা ফেরত যোগ্য বেসিস ভ্যানিটি ভ্যান দুটি বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। বেনাপোল কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভ্যান দুটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

বঙ্গবন্ধুর জীবনের আধারে যৌথভাবে ছবিটি নির্মাণ করছে ভারত ও বাংলাদেশ। দুই দেশের চলচ্চিত্র শাখা বিএফডিসি ও এনএফডিসি এই বায়োপিক ছবির যৌথ প্রযোজক।

রবিবার থেকে ঢাকায় ‘বঙ্গবন্ধু’র শেষ ধাপের দৃশ্যধারণ শুরু হয়েছে। নির্মাতা শ্যাম বেনেগাল, অভিনেতা আরিফিন শুভসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী দৃশ্যধারণে অংশ নিয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু কভিডের কারণে সব পরিকল্পনা ভেস্তে যায়। ২১ জানুয়ারি মুম্বাইয়ের ফিল্ম সিটিতে এই ছবির শুটিং শুরু হয়েছিল।

তারপরও করোনার কারণে বারবার বিলম্বিত হয়েছে ‘বঙ্গবন্ধুর’ শুটিং। ‘বঙ্গবন্ধু’ বাংলার পাশাপাশি হিন্দি ও ইংরেজি ভাষাতে মুক্তি পাবে। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিগ বাজেটের চলচ্চিত্রটি ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মুক্তি পেতে পারে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব অফিসার এস এম রবিউজ্জামান জানান, কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারত থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর নামে আসা ফেরত যোগ্য বেসিস ভ্যানিটি ভ্যান দুটি বিকালেই ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –