• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৩ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা গুনলেন ৭ চেয়ারম্যান প্রার্থী

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১  

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সাত ইউনিয়ন পরিষদে দ্বিতীয় ধাপের নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থীসহ সাত চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল শনিবার (৩০ অক্টোবর) বিকেলে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার নেতৃত্বে পরিচালিত অভিযানে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ জাবের আহমেদ ওই সাত প্রার্থীকে ৩৬ হাজার টাকা জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ৩ নং সদর ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাসুদ করিম সিদ্দিকী (নৌকা), আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী ইনছান আলী (আনারস), ৪ নং শালবাহান ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থী আশরাফুল ইসলাম (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান (চশমা) এবং ৭ নং দেবনগড় ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল কালাম আজাদ ডাবলু (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী মহসিন উল হক (মোটরসাইকেল) এবং আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী তরিকুল ইসলাম (আনারস)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী ওই সাত চেয়ারম্যান প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে তাদের নির্বাচনী এলাকার বিভিন্ন দেয়ালে পোস্টার ও ব্যানার টাঙায়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর ৩১ ধারা আইনে তাদের ৩৬ হাজার টাকা অর্থদণ্ড করা। পাশাপাশি তাদের যথাযথভাবে নির্বাচনী আচরণবিধি মেনে চলার বিষয়ে সচেতন করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ জাবের আহমেদ বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে উপজেলার সাতটি ইউনিয়নে শনিবার বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।এ সময় সাত চেয়ারম্যান প্রার্থীকে আচরণবিধি ভঙ্গের দায়ে ৩৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদের সর্তক করা হয়। আমাদের এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –