• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৩ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

পুলিশে সচ্ছ প্রক্রিয়ায় জনবল নেয়া হবে: পঞ্চগড়ের পুলিশ সুপার 

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১  

সারাদেশে পুলিশ বিভাগের বিভিন্ন পদে নিয়োগ শুরু করেছে সরকার। এরই ধারাবাহিকতায় পঞ্চগড়ে আগামী ১৪ নভেম্বর পুলিশ কনস্টেবল পদে নিয়োগ কার্যক্রম শুরু হবে। এই জেলায় ২১ জন পুলিশ কনস্টেবল নিয়োগ দেয়া হবে। কনষ্টেবল পদে অনলাইনে আবেদন চলছে।  আগামী ৪ নভেম্বর অনলাইনে আবেদন শেষ হলে  প্রাথমিক বাছাইয়ের পর শারিরিক পরিক্ষা হবে । প্রত্যেক চাকুরী প্রার্থীকে মোট ১১ টি ধাপে অংশ নিতে হবে। পরে লিখিত এবং মৌখিক পরিক্ষায় অংশ নিতে হবে । এসব পরিক্ষায় উত্তীর্ণদেরকে পুলিশের কনষ্টেবল পদে নিয়োগ দেয়া হবে ।

রবিবার দুপুরে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী । 

তিনি আরো বলেন, এক সময় এই নিয়োগে ঘুষ বাণিজ্য করতো এক শ্রেণীর অসাধু ব্যাক্তি এবং দালাল চক্র। কিন্তু এবার সেই সুযোগ নেই। সম্পুর্ণ ডিজিটাল এবং সচ্ছ পদ্ধতিতে এবারে পুলিশের বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। পুলিশ নিয়োগে দেশে  প্রথমবারের এই পদ্ধতি শুরু হয়েছে। এ পদ্ধতির মাধ্যমে পুলিশ নিয়োগে দালালদের দৌরাত্ব শেষ হবে । তিনি পুলিশ নিয়োগে কাউকে টাকা না দেয়া বা তদবির না করার আহ্বান জানান। সেই সাথে কেউ এমন কাজ করলে পুলিশ কে খবর দেয়ার আহ্বান জানান তিনি

এসময় সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ (প্রশাসন) এসএম শফিকুল ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা সহ পঞ্চগড়ে কর্মরত বিভিন্ন টেলিভিশন, পত্রিকা এবং অনলাইন মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন। 

পরে পুলিশ নিয়োগ প্রক্রিয়া বিষয়ে একটি ও প্রামান্যচিত্র সাংবাদিকদের দেখানো হয় ।  সংবাদ সম্মেলন শেষে সংবাদকর্মীদের সাথে মধাহ্ন ভোজে অংশ নেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী ।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –