• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দেবীগঞ্জে জাতীয় ভোটার দিবস পালিত

প্রকাশিত: ২ মার্চ ২০২৪  

সারাদেশের ন্যায় পঞ্চগড়ের দেবীগঞ্জে ৬ষ্ঠ জাতীয় ভোটার দিবস-২০২৪ পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য "সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো"।

শনিবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জাতীয় ভোটার দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে পৌরসদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে হলরুমের সামনে এসে শেষ হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে ভোটার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল মালেক চিশতি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, দেবীগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ, পঞ্চগড় জেলা পরিষদের সদস্য আক্তার হোসেন নিউটন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. গোলাম আযম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ আবদুল মমিন, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শাহ্ মুহা. আমিন আহসান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা স্বদেশ চন্দ্র রায় প্রমুখ।

এছাড়া উপজেলার অন্তর্গত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্য, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও গণমাধ্যম কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

দেবীগঞ্জে উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহ্ মো. আহ্সান হাবিব তার স্বাগত বক্তব্য জানায়, প্রতিবছর এই দিনে জাতীয় ভোটার দিবস পালিত হয়ে থাকে। এদিন সারাদেশের ভোটার তালিকা প্রকাশ করা হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী দেবীগঞ্জ উপজেলার মোট ভোটার এক লাখ ৯৯ হাজার ৪৭৯ জন। এর মধ্যে নারী ভোটার ৯৮ হাজার ৭২৭ জন, পুরুষ ভোটার এক লাখ ৭১৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। নতুন ভোটার হওয়া এবং ভোটার তথ্য সংশোধন সংক্রান্ত কার্যক্রমগুলো গুরুত্বের সাথে করে যাচ্ছে নির্বাচন অফিস।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –