• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

১৫ আগস্টের খুনিদের উত্তরাধিকাররা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করছে

প্রকাশিত: ৫ আগস্ট ২০২৩  

 
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ১৫ আগস্টের খুনিরা ও খুনিদের উত্তরাধিকারীরা এখনো হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি বিস্তার করে চলেছে। 

শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে পূর্বনির্ধারিত এই কর্মসূচি পালিত হয়। 

বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার বিরুদ্ধে যে কার্যকর প্রতিবাদ করা উচিত ছিল তা হয়নি। কারণ বাংলাদেশের সাড়ে সাত কোটি শোকাতুর মানুষ এই নির্মম হত্যাকাণ্ড দেখে হতবাক হয়ে গিয়েছিল। '৭৫ পরবর্তী আওয়ামী লীগের নেতাকর্মীদের সবচেয়ে বড় ব্যর্থতা ছিল আমরা জাতির পিতার হত্যার বিচার চাইতে পারিনি, কার্যকর প্রতিবাদ, প্রতিরোধ গড়তে পারিনি। এটি আমাদের কলঙ্ক। এই কলঙ্কের বোঝা আমাদের বহুদিন বয়ে বেড়াতে হয়েছে। 

তিনি আরও বলেন, ১৫ আগস্টের খুনিরা ও খুনিদের উত্তরাধিকারীরা এখনো হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি বিস্তার করে চলেছে। বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকারী জননেত্রী শেখ হাসিনার উপর কোনো স্বৈরাচারী, সাম্প্রদায়িক অপশক্তি আঘাত হানার আগেই আমরা টুটি চেপে ধরে তাদেরকে প্রতিহত করবো। শেখ কামালের জন্মদিনে এটিই হোক আমাদের শপথ। 

বাহাউদ্দিন নাছিম বলেন, শহীদ শেখ কামালের তুলনা শুধু শেখ কামালের সঙ্গেই করা যায়। অর্বাচীনদের সঙ্গে তার তুলনা কোনোভাবেই করা যায় না। 

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এতে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –