• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গুজবে কান দিয়ে ব্যাংক থেকে টাকা না তোলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়তে বিজ্ঞান চর্চা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী সবাইকে ডোপ টেস্টের আওতায় আনা দরকার: ডেপুটি স্পিকার শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী বিএনপি থেকে নিজেদের সম্পদ রক্ষা করতে হবে: এলজিআরডিমন্ত্রী

শূন্যরেখায় রোহিঙ্গা মাদক কারবারিরা গুলি ছোড়ে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২২  

শূন্যরেখায় রোহিঙ্গা মাদক কারবারিরা গুলি ছোড়ে: স্বরাষ্ট্রমন্ত্রী              
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে ‘রোহিঙ্গা মাদক কারবারিরা’ বাংলাদেশি আইনশৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছিল বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার দিবাগত রাতে কোনারপাড়া শূন্যরেখায় ওই ঘটনায় সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত এবং র‍্যাবের এক সদস্য আহত হন।

মঙ্গলবার দুপুরে ঢাকার মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২-এর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানের ওই জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান আছে বলে জানা গেছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে মাদকবিরোধী অভিযানে গিয়েছিল। তিনি বলেন, যখন এ ধরনের অভিযানে যাওয়া হয় তখন গোয়েন্দা সংস্থার পরিকল্পনামাফিক অভিযান হয়ে থাকে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্ঘটনাবশত সেখানে একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। ঘটনার সব দিক উদ্ঘাটন করে এ বিষয়ে আমরা পরে বিস্তারিত জানাবো।

এর আগে, আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর—আইএসপিআর জানিয়েছে, র‌্যাব ও ডিজিএফআইয়ের মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হন। এ সময় আহত হন র‌্যাবের একজন সদস্য।

আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (৩০) র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নে কর্মরত। তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ‘আশঙ্কাজনক অবস্থায়’ মঙ্গলবার ভোরে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –