• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

যেদিন দেশ ছাড়বেন সাকিব-তামিমরা

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে টাইগারদের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। কুড়ি ওভারের টুর্নামেন্টে তার ডেপুটি করা হয়েছে তাসকিন আহমেদকে।

মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে মিরপুরে বিশ্বকাপ দল ঘোষণা করেছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। অফফর্মে থাকা লিটনের ওপর আস্থা রাখলেও সাইফউদ্দিনের পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় দলে ডাক পেয়েছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড কেমন হচ্ছে, অনেকটা তা অনুমেয়ই ছিল। সেই ধারাবাহিকতার বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে প্রত্যাশিত কেউই বাদ পড়েননি। 

অফফর্মে থাকা লিটন দাস উইকেটকিপার কোটায় দলে টিকে গেছেন। জিম্বাবুয়ে সিরিজে ব্যাট না হাসলেও শান্তই থাকছেন অধিনায়ক। অভিজ্ঞ সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকারদের সঙ্গে তাওহীদ হৃদয়, তানজিদ হাসান তামিম, জাকের আলী অনিকরা সামলাবেন ব্যাটিংয়ের গুরুভার।

বিশ্বকাপ শুরুর আগেই ফিট হতে পারলে পেস ইউনিটের নেতা হবেন তাসকিন। সঙ্গী অভিজ্ঞ মুস্তাফিজ ও শরিফুল ইসলাম। চতুর্থ পেসার হিসেবে তানজিম সাকিবও আছেন। দলে ঢোকার লড়াইয়ে শেষ পর্যন্ত সাইফউদ্দিনকে পেছনে ফেলেছেন এই তরুণ পেসার। 

টি-২০ সংস্করণের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ছাড়াও স্কোয়াডে আছেন তিন স্পিনার-শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন ও তানভীর ইসলাম আছেন স্কোয়াডে।

বিশ্বকাপের আগমুহূর্তে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তাদেরই মাটিতে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ২১ মে সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হবে দুদল। এরপর ২৩ ও ১৫ মে যথাক্রমে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচ। আর এ কারণে আগেভাগেই যুক্তরাষ্ট্রে উড়াল দিবে বাংলাদেশ দল।

মঙ্গলবার এক বার্তায় বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে, আগামী ১৬ মে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এরপর সেখান থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হবে টিম টাইগার্স।

এর আগে হোম অব ক্রিকেটে বিশ্বকাপের অফিশিয়াল ফটোশুটে অংশ নেবে বাংলাদেশ দল। বুধবার দুপুর ১টায় এই ফটোশুট হবে। এরপর সংবাদ সম্মেলনে হাজির হবেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার আগে অবশ্য সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত অনুশীলন করবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –