• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিদ্দিক, সম্পাদক বারী

প্রকাশিত: ১১ মার্চ ২০২২  

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক ও সাধারণ সম্পাদক পদে জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল বারী নির্বাচিত হয়েছেন। 

বৃহস্পতিবার (১১ মার্চ) পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির নির্বাচন সমিতির হলরুমে অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। বিকেল ৫টা থেকে ভোট গণনা শুরু হয় এবং রাত ৮টায় ফলাফল ঘোষণা করা হয়। 

এবার পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, লিগ্যাল এইড সম্পাদকসহ ৪টি কার্যকরী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচিতরা হলেন- যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. জাকির হোসেন (বিএনপি), লিগ্যাল এইড সম্পাদক পদে অ্যাডভোকেট মো. মেহেদি হাসান (আওয়ামী লীগ), কার্যনির্বাহী সদস্য পদে বিএনপির অ্যাডভোকেট হাজিজুর রহমান মুরাদ, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন বাবু, অ্যাডভোকেট সোলায়মান হক ও অ্যাডভোকেট মুহম্মদ আব্দুল্লাহ আল মামুন।

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সহসভাপতি পদে জাতীয় পার্টির অ্যাডভোকেট হায়দার আলী, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে বিএনপির অ্যাডভোকেট কামরুজ্জামান রাশেদ, লাইব্রেরি সম্পাদক পদে বিএনপির অ্যাডভোকেট খায়রুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে সভাপতি পদে আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মির্জা সারওয়ার হোসেন ও স্বতন্ত্র প্রার্থী (পঞ্চগড় জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক) অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারণ সম্পাদক পদে পঞ্চগড় জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দল বারী, আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের অ্যাডভোকেট মো. মেহেদি হাসান, কার্যনির্বাহী সদস্য পদে বিএনপির অ্যাডভোকেট হাজিজুর রহমান মুরাদ, অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন বাবু, অ্যাডভোকেট সোলায়মান হক ও অ্যাডভোকেট মুহম্মদ আব্দুল্লাহ আল মামুন।

পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির ১১টি পদের মধ্যে আওয়ামী লীগ (আ.লীগের স্বতন্ত্রসহ) সভাপতি প্রার্থীসহ ২টি পদে, বিএনপি সাধারণ সম্পাদকসহ ৮টি পদে এবং জাতীয় পার্টি ১টি পদে জয়ী হয়েছেন। নির্বাচনে অ্যাডভোকেট অখিল চন্দ্র বর্মন প্রধান নির্বাচন কমিশনার এবং অ্যাডভোকেট মনিরুজ্জামান মানিক ও অ্যাডভোকেট সোনিয়া আখতার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মনিরুজ্জামান মানিক জানান, মোট ২১৩ জন ভোটারের মধ্যে ২০৯ জন ভোটার ভোট দেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –