• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

পঞ্চগড়ে জমি নিয়ে বিবাদে নারীর মৃত্যু

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১  

পঞ্চগড়ের বোদা উপজেলায় জমি নিয়ে সংঘর্ষে সুফিয়া বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের কুমপুকুরী এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সুফিয়া ওই এলাকার কামরুজ্জামান স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ৪ শতক জমি নিয়ে কামরুজ্জামানের সাথে একই এলাকার তৈবুল আলমের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। স্থানীয়ভাবে সালিসের মাধ্যমে ওই জমি এক বছর ধরে চাষাবাদ করে আসছিলেন কামরুজ্জামান। বুধবার সকালে ওই জমিতে চাষাবাদের জন্য ছাই দিচ্ছিলেন কামরুজ্জামানের স্ত্রী সুফিয়া বেগম। এ সময় তৈবুল, তার ছেলে হারুন, লতিফ ও ভাতিজা আফজালুরসহ কয়েকজন এসে তাকে বাধা দেয়। তর্কের পর্যায়ে তারা সুফিয়াকে মারধর শুরু করে। এ সময় তাকে উদ্ধার করতে গেলে কামরুজ্জামান ও তার মেয়ে কল্পনা আক্তারকেও মারধর করে তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে অটোরিকশায় করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাদের অটোরিকশা আটকিয়ে লোহার রড দিয়ে আরেক দফা মারধর করে তৈবুল ও তার ছেলেরা। পরে আশপাশের মানুষ তাদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সুফিয়ার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। বিকেলে কামরুজ্জামান বাদী হয়ে বোদা থানায় তৈবুল ও তার ছেলে হারুন ও লতিফসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেছে।

বোদা থানার ওসি আবু সাঈদ চৌধুরী বলেন, এ ঘটনায় নিহতের স্বামী ১০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। আমরা তৈবুল আলম, তার স্ত্রী লুৎফা বেগম, তাদের পুত্রবধূ নার্গিস আক্তার ও ভাতিজা আফজালুরকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদেরও গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –