সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
পুরুষদের পাশাপাশি চ্যালেঞ্জ নিয়ে নারীরাও সমান দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে- বেগম রোকেয়া পদক অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি। কর্মক্ষেত্রে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন নারীরা, বেগম রোকেয়ার সেই স্বপ্ন আজ বাস্তবতা - বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারী উদ্যোক্তাদের বিশেষ সুবিধা দেয়ার আশ্বাস। দুর্নীতিবাজদের স্বস্তিতে থাকতে দেয়া হবে না বললেন দুদক চেয়ারম্যান। এসএ গেমসে আর্চারির দশটি ইভেন্টেই স্বর্ণপদক বাংলাদেশের। এসএ গেমসে এ পর্যন্ত বাংলাদেশের স্বর্ণ সংখ্যা মোট ১৮টি। নিউজিল্যান্ডের হোয়াইট আইল্যান্ড আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে নিহত ১ জন, নিখোঁজ বেশ কয়েকজন পর্যটক। হংকংয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে আন্দোলনকারীরা। কর্নাটকে বিধানসভা আসনের উপনির্বাচনে এগিয়ে বিজেপি – কংগ্রেসের হার স্বীকার। ভারতের লোকসভায় বিতর্কিত নাগরিকত্ব বিল পাস হচ্ছে আজ।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ৮১ জন রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন করে ৮১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ৪৫ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে এবং ৩৬ জন দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে এ রোগী ভর্তি হয় বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম।

ডেঙ্গু নিয়ে চলতি বছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হন মোট ১ লাখ ২৮২ জন রোগী। তাদের মধ্যে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে ৯৯ হাজার ৬২৪ জন বাড়ি ফিরে গেছেন।

বর্তমানে দেশের হাসপাতালগুলোতে ৩৯৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় চিকিৎসা নিচ্ছেন ২৩৭ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পর্যন্ত ২৬৪টি ডেঙ্গুজনিত মৃত্যুর প্রতিবেদন পেয়েছে। এর মধ্যে তারা ২০৪টি ঘটনা পর্যালোচনা করে ১২৯ জনের মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –
এই বিভাগের আরো খবর