• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

করোনা মোকাবেলায় রংপুরে চিকিৎসাসামগ্রী দিল এফবিসিসিআই 

প্রকাশিত: ২৮ জুলাই ২০২১  

রংপুরে করোনা মহামারি মোকাবিলায় জরুরি চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার লক্ষ্যে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পক্ষ থেকে ১০টি অক্সিজেন সিলিন্ডার (ফুল সেট), ২টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (ফুল সেট), ২টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. মোতাহারুল ইসলাম, উপপরিচালক (স্বাস্থ্য) ডা. আবু মো. জাকিরুল ইসলাম ও রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ভ কুমার রায়ের কাছে এসব হস্তান্তর করেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি, বিসিআইয়ের সাবেক সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু ও রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুসহ পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকরা।

অনুষ্ঠানে রংপুর চেম্বারের পক্ষ থেকে ৫০টি বালিশ ও ৫০টি বেডশিট প্রদান করা হয়। অনুষ্ঠানে এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি ও বিসিআইয়ের সাবেক সভাপতি ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের পাশাপাশি এফবিসিসিআই মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। ব্যবসায়ীরা সবাই তাদের নিজ নিজ অবস্থান থেকে এ ব্যাপারে এগিয়ে আসবেন বলে আশা করেন তিনি।

তিনি বলেন, করোনার চিকিৎসা ব্যয়বহুল। রোগী শনাক্তের ঊর্ধ্বগতিতে শুধু সরকারি হাসপাতালে এই রোগের চিকিৎসার ভার সামলানো প্রায় অসম্ভব। তিনি মনে করেন, দরিদ্র মানুষের চিকিৎসায় বেসরকারি হাসপাতালেও বিশেষ ব্যবস্থা নেয়া একান্ত জরুরি। সেই সঙ্গে তিনি সবাইকে সরকারঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার অনুরোধ জানান।

তিনি বলেন, সারাদেশে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে এক কোটি ফেস মাস্কসহ দুই হাজার অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাইফ্লো ন্যাজেল ক্যানোলা, ২০০ অক্সিজেন কনসেনট্রেটর মেশিন বিতরণ এবং বিভিন্ন হাসপাতালের সামনে অক্সিজেন বুথ স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু করোনা মহামারির দুর্যোগকালে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) রংপুরের মানুষের স্বাস্থ্য সেবার জন্য জরুরি চিকিৎসাসামগ্রী প্রদান করায় এফবিসিসিআই পরিচালনা পর্ষদকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বর্তমান পরিস্থিতি মোকাবিলায় দেশের সকল জনগণকে সরকারঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং দেশের সকল ব্যবসায়ীকে নিজ নিজ অবস্থান থেকে পরিস্থিতি মোকাবিলায় সর্বাত্মক সহযোগিতা প্রদানের আহ্বান জানান।

জরুরি চিকিৎসা সরঞ্জামাদি প্রদান অনুষ্ঠানে রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –