• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৫ ১৪২৯

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ধর্ম নিরপেক্ষতা সমুন্নত রাখতে শেখ হাসিনাই `একমাত্র ভরসা’- ইন্ডিয়া টুডে আপাতত অফিস সময়ে কোনো পরিবর্তন আনা হচ্ছে না সুশাসন প্রতিষ্ঠায় প্রয়োজন শুদ্ধাচারের প্রয়োগ: মন্ত্রিপরিষদ সচিব শিশুরাই উন্নত বাংলাদেশ গড়ার মূল কারিগর: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন দলগতভাবে বিএনপিকে প্রতিহত করা হবে: জাহাঙ্গীর কবির নানক

হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ সেবা সপ্তাহ চালু

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ সেবা সপ্তাহ চালু                    
১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দিনাজপুরের হাকিমপুর স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ চালু করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস। ৮ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত এ সেবা সপ্তাহ।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা গৃহবধূ আলেয়া বেগম বলেন, হাকিমপুর হাসপাতালে ফ্রী-তে ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ পরীক্ষা এবং চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। আমার মতো সাধারণ রোগীদের জন্য সুবিধা এবং আমরা খুব খুশি। পরীক্ষা নিরীক্ষা শেষে রোগীকে একটি কার্ড দেওয়া হচ্ছে সেখানে রোগীর ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ এর সকল তথ্য দেওয়া আছে। মঙ্গলবার হাসপাতালে ফ্রী-তে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ পরীক্ষা করলাম এবং চিকিৎসা সেবা গ্রহণ করলাম। 

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস বলেন, আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষ স্বাস্থ্য সেবা সপ্তাহ হিসেবে ফ্রী-তে আমাদের বর্হিঃবিভাগে ডায়াবেটিস ও উচ্চরক্তচাপ পরীক্ষা এবং রোগীদের চিকিৎসা সেবা চলছে। সেই সাথে রোগীদের একটা কার্ড দেওয়া হচ্ছে সেখানে রোগীর ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ এর সকল তথ্য দেওয়া থাকবে। এছাড়াও আগামী ১৫ আগস্ট শুধু ওইদিন স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে প্রতিটি রোগীর জন্য টিকিট ফ্রী এবং যেসব পরীক্ষা নিরীক্ষা করবে সব কিছু ফ্রী এবং শিশুদের জন্য ফ্রীতে বিশেষ চিকিৎসা সেবা দেওয়া হবে বলে জানান তিনি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –