• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

কাউনিয়ায় ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে উজ্জীবিত নেতাকর্মীরা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২  

রংপুরের কাউনিয়ায় দীর্ঘ প্রতীক্ষার পর উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর কর্মী সম্মেলনকে ঘিরে সরগরম ছাত্র রাজনীতির মাঠ। এর আগে গত ১৮ সেপ্টেম্বর প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে গত ২ অক্টোবর উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণাও করা হয়েছিল। কিন্তু গত ১ অক্টোবর অনিবার্য কারণবসত সম্মেলন স্থগিত করে জেলা ছাত্রলীগ। এরপর গত ৪ ডিসেম্বর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় প্রধান অতিথি বাণিজ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু উপজেলা ছাত্রলীগের কর্মী সম্মেলন চলতি মাসে অনুষ্ঠিত করার প্রস্তাব করেন।

এরপর গত রোববার রাতেই রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম সাব্বির আহমেদ ও সাধারণ সম্পাদক এ.কে.এম তানিম আহসান চপল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আগামী বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) উপজেলা ও কলেজ শাখা ছাত্রলীগের কর্মী সম্মেলনের তারিখ ঘোষণা করেন। এদিকে দীর্ঘ প্রতীক্ষার পর উপজেলা ছাত্রলীগের সম্মেলনের দিন তারিখ ঘোষণায় প্রেসবিজ্ঞপ্তির খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় সরগরম ছাত্র রাজনীতির মাঠ।

নাম প্রকাশ না করা শর্তে ছাত্রলীগের একজন পদ প্রত্যাশী বলেন, সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে আমেজ তৈরি হয়েছিল। গত অক্টোবরে সম্মেলন স্থগিতের খবর ভাইরাল হওয়ায় কর্মীদের মধ্যে এক প্রকার হতাশা সৃষ্টি হয়েছে। কিন্তু দীর্ঘ প্রতীক্ষার পর আগামী বৃহস্পতিবার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে।

এদিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক নির্বাচিত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সাধারণ শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীর উপর উদ্বুদ্ধ করে এবং আগামী সংসদ নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবেন বলে জানান পদপ্রার্থী প্রত্যাশী কয়েকজন ছাত্রনেতা।

২০১৭ সালে ২৮ মার্চ উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু বিভিন্ন কারণে ২০২১ সালের ৭ অক্টোবর উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে কেন্দ্রীয় কমিটি। এরপর দীর্ঘ এক বছর থেকে 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –