• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফুলবাড়ীতে ফিতরার টাকা নেওয়ার অজুহাতে বাড়িতে ঢুকে ৪২ লাখ টাকা লুট

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩  

 
দিনাজপুরের ফুলবাড়ীতে ফিতরার টাকা নেওয়ার অজুহাতে বাড়িতে ঢুকে ৪২ লাখ টাকা লুটের অভিযোগে এক নারীসহ ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুরের হাজির মোড়ে বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে। পরে থানায় মামলা করলে রাতেই তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন উপজেলার বাসিন্দা রেণু বেগম (৪৯), নাহিদ হাসান শুভ (২৭), আব্দুল জলিল (৩৭), আনোয়ারুল মণ্ডল (৪০), কামরুজ্জামান (৩৫) ও রবিউল ইসলাম (৪২)।

বুধবার (২৬ এপ্রিল) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিন্নাহ আল মামুন।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রতারক চক্রের মূল হোতা রেণু বেগম ফিতরার টাকা চাওয়ার ছলে সাবেক বিজিবি সদস্য ও বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিনের (৮৯) বাড়িতে প্রবেশ করেন। তিনি জহির উদ্দিনের কাছ থেকে ফিতরার টাকা নিয়ে চলে যান। কিছুক্ষণ পর একই এলাকার ১০ জনকে সঙ্গে নিয়ে আবারও একই বাড়িতে প্রবেশ করে অভিযোগ করেন, জহির উদ্দিন তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন। একপর্যায়ে মীমাংসার কথা বলে জহির উদ্দিনের কাছে এক লাখ টাকা দাবি করেন প্রতারক চক্রের সদস্যরা।

জহির উদ্দিন টাকা দিতে অস্বীকার করলে তারা থানায় মামলা করার হুমকি দেন। একপর্যায়ে তারা জহির উদ্দিনের ঘরে লুটপাট শুরু করেন। প্রথমে জহির উদ্দিনের ঘর থেকে ১২ হাজার টাকা, ছোট ছেলে গার্মেন্টস ব্যবসায়ী সালাউদ্দিন রিপনের ঘরে প্রবেশ করে আলমারি ভেঙে ৩৮ হাজার ৬০০ ইউএস ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪১ লাখ টাকা) ও দেড় লাখ টাকা লুট করেন। এসময় চিৎকার-চেঁচামেচি শুনে স্থানীয় দুই ব্যক্তি এগিয়ে গেলে তাদের মারধর করে পালিয়ে যান প্রতারক চক্রের সদস্যরা।

এ ঘটনায় ফুলবাড়ী থানায় মামলা করেন জহির উদ্দিনের বড় ছেলে মহিউদ্দিন। পুলিশ সুপার তৎক্ষণিকভাবে অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুনকে মামলার তদারকির নির্দেশ দেন। পরে টানা অভিযান পরিচালনা করে রাতেই ফুলবাড়ী থানার বিভিন্ন স্থান থেকে আসামিদের গ্রেফতারসহ লুট হয়ে যাওয়া ডলার এবং টাকা উদ্ধার করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুন বলেন, গ্রেফতার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –