• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁচা দেবেন না, খবর আছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁচা না দেওয়ার জন্য বিএনপিকে হুঁশিয়ারি দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালে রংপুর মহানগর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ভালো করেই জানে তারা আগামীতেও জনগণের ভোট নিয়ে ক্ষমতায় আসতে পারবে না, তাই তারা নানারকম ষড়যন্ত্র শুরু করে দিয়েছে।

বিএনপির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, ডান-বাম নিয়ে বহুবার জোট গঠন করেছে বিএনপি। কিন্তু উন্নয়নের রূপকার শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কাছে পরাজিত হয়েছে। রাজনীতিতে যারা পরিত্যক্ত, সেই রাজনৈতিক টোকাইদের নিয়ে এবার ৩৪ দলীয় জোট গঠন করেছে বিএনপি। সেই জোট নিয়ে দিনেরবেলা পদযাত্রা, পদভ্রমণ আর রাতে বিদেশি কূটনৈতিকদের কাছে পদলেহন করছে।

তিনি বলেন, বিএনপি দেশে নানা অপচেষ্টা চালাচ্ছে। সেই অপচেষ্টাকে রুখে দিতে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে। বিএনপির সন্ত্রাসীরা আওয়ামী লীগের সেই শান্তি সমাবেশেও হামলা করছে। বিএনপিকে বলতে চাই, আওয়ামী লীগের একটি নীতি আছে, সেটি হলো কেউ খোঁচা দিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জেগে ওঠে। তাই আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁচা দেবেন না। তাহলে খবর আছে।

ড. হাছান আরও বলেন, বিএনপি মনে করেছিল তাদের সংসদ সদস্যরা পদত্যাগ করলে আওয়ামী লীগ পড়ে যাবে। তাদের বলতে চাই, তাদের পদত্যাগে আওয়ামী লীগের কাতুকুতু লেগেছে, তাছাড়া কিছুই হয়নি। বরং উপ-নির্বাচন করে সবাই শপথও নিয়েছে। বিএনপির পদত্যাগ করা সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার পুনরায় নির্বাচন করে এখন সংসদ সদস্য। তাই বিএনপিকে বলবো, আগামীতে নির্বাচন বর্জন করার যদি পথ বেছে নেন, তাহলে শত শত উকিল আব্দুস সাত্তার তৈরি হয়ে আছে নির্বাচনের জন্য। প্রস্তুত আছে নাজমুল হুদার দলও। তাই সাবধান হয়ে যান।

রংপুর মহানগর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট সফুরা খাতুন ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডিউক চৌধুরী প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –