• মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৫ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

জলাবদ্ধতা ও নদীভাঙন রোধে কাজ করছে সরকার: পানিসম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সারাদেশে জলাবদ্ধতা ও নদীভাঙন রোধে কাজ করছে সরকার। ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুত স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে। কয়েক বছরের মধ্যেই দেশের মানুষ জলাবদ্ধতা ও নদীভাঙন থেকে অনেকটাই রক্ষা পাবে।

শুক্রবার শরীয়তপুরের সখিপুর থানার উত্তর তারাবুনিয়া থেকে ঘড়িষার ইউনিয়নের সুরেশ্বর চরমোহন পর্যন্ত পদ্মা নদীর তীর সংরক্ষণ বাঁধ ‘সোনার বাংলা এভিনিউ’র কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, সারাদেশের নদীভাঙন রোধে দ্রুত প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কোথাও যেন নদী ভাঙন না হয়, সে লক্ষ্যে আগেই কাজ করা হচ্ছে। কার্যকর ব্যবস্থা নেয়ার কারণেই গত ১৫ বছরে সারাদেশে নদীভাঙনের পরিমাণ কমে এসেছে। এ সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন। এজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সম্পন্ন বাংলাদেশ গড়তে চান। আগামীতে ডেল্টাপ্লান বাস্তবায়ন হলে সারাদেশে নদীভাঙন ও জলাবদ্ধতা থাকবে না।

এনামুল হক শামীম বলেন, শুধু নড়িয়াই নয়। পদ্মাসেতু থেকে জাজিরা, সখিপুর ও শরীয়তপুর শহরেও কীর্তিনাশাকে ভাঙন থেকে রক্ষায় কাজ চলমান রয়েছে। নড়িয়ার জয়বাংলা এভিনিউয়ের মতো এ এলাকাও পর্যটনকেন্দ্রে রূপ নেবে।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ একমাত্র শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বাংলাদেশের মানুষ উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনাকেই আগামীতে ক্ষমতায় আনবে।

এ সময় উপস্থিত ছিলেন- শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, উত্তর তারাবুনিয়া ইউপি চেয়ারম্যান ইউনুস মোল্যা প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –