• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

তেঁতুলিয়ায় ৪ ইউপি সদস্যকে মোটরসাইকেল কিনে দিলেন চেয়ারম্যান

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

তেঁতুলিয়ায় ৪ ইউপি সদস্যকে মোটরসাইকেল কিনে দিলেন চেয়ারম্যান          
ইউনিয়ন পরিষদের ওয়ার্ড পর্যায়ে জনগণের কাছে দ্রুত সেবা পৌঁছে দিতে চার ইউপি সদস্যকে মোটরসাইকেল উপহার দিয়েছেন পঞ্চগড়ের তেঁতুলিয়ার শালবাহান ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম। পর্যায়ক্রমে ইউনিয়নের বাকি সদস্যদেরকেও মোটরসাইকেল উপহার দেবেন বলে জানিয়েছেন তিনি। 

ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, শালবাহান ইউনিয়নের আপামর জনগণের জরুরি সেবা জন্য গত ৪ সেপ্টেম্বর পঞ্চগড়ের টিভিএস শো-রুম থেকে ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য আব্দুল হালিম ও ১নং ওয়ার্ডের সদস্য লতিফুর রহমান বাঠুকে ব্যক্তিগত অর্থায়নে দুটি মোটরসাইকেল কিনে উপহার দেন চেয়ারম্যান আশরাফুল ইসলাম। এর আগে গত ২৮ আগস্ট ৯নং ওয়ার্ডের সদস্য শাজাহান সিরাজ ও ৭নং ওয়ার্ডের আমিনুর রহমানকে একই ব্রান্ডের মোটরসাইকেল কিনে দেন। 

ইউপি চেয়ারম্যানের এমন ব্যতিক্রমী উদ্যোগে ইউপি সদস্যদের মধ্যে যেমন জনসেবায় আগ্রহ বাড়ছে, তেমনি জনগণের মধ্যেও সেবা প্রাপ্তির আশার আলো জাগাচ্ছে। ইউনিয়নের বাসিন্দারা বলছেন, খুব ভালো উদ্যোগ গ্রহণ করেছেন চেয়ারম্যান আশরাফুল ইসলাম। তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ইউনিয়ন পরিষদের সেবা আগের থেকে অনেক পাল্টে গেছে।

শালবাহান ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, মোটরসাইকেল চালিয়ে ইউপি সদস্যরা ইউনিয়নে আসছেন। সংশ্লিষ্ট ওয়ার্ডের নাগরিকরা তাদের কাছে নানা সমস্যার কথা তুলে ধরছেন। 

সেবা নিতে আসা শাহাদত হোসেন, আলমগীর হোসেন, জামাল হোসেনসহ কয়েকজন বলেন, আমরা আগের থেকে ভালো সেবা পাচ্ছি। তার মধ্যে আমাদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম সাহেব চারজন ইউপি সদস্যকে মোটরসাইকেল কিনে দিয়েছেন। এটি অত্যন্ত ভালো উদ্যোগ। আশা করছি মেম্বারদের কাছ থেকে আরও ভালো সেবা পাব।  

ইউপি সদস্য আমিনুর রহমান, আব্দুল হালিম ও শাজাহান সিরাজ বলেন, আমাদের দেখা এটাই প্রথম কোনো ইউনিয়ন পরিষদের মেম্বারদের মোটরসাইকেল কিনে উপহার দেওয়া হলো। আমাদের চারজনকে টিভিএস ব্র্যান্ডের মোটরসাইকেল কিনে উপহার দিয়েছেন চেয়ারম্যান সাহেব। বাকিদেরও মোটরসাইকেল দেবেন বলে ঘোষণা দিয়েছেন। আমরা অত্যন্ত খুশি। কাজেও গতি পাচ্ছি। ওয়ার্ডের কেউ সমস্যা পড়লে ফোন দিলে দ্রুত গিয়ে সেবা দিতে পারছি। আশা করছি তেঁতুলিয়ার একটি মডেল ইউনিয়ন হয়ে উঠবে এই শালবাহান ইউনিয়ন পরিষদ। আমরা সে লক্ষ্যেই নাগরিক সেবা দিতে কাজ করছি।  

ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম বলেন, আমি চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর বুঝতে পেরেছি ইউনিয়নটি অনেকটাই অবহেলিত। ওয়ার্ডের নাগরিকরা ঠিকমতো সেবা পাচ্ছেন না। ওয়ার্ড পর্যায়ে নাগরিক সেবা দ্রুত পৌঁছাতে চার ইউপি সদস্যকে মোটরসাইকেল কিনে দিয়েছি, যাতে তারা দ্রুত সেবা দিতে পারেন। বাকি সদস্যদেরকেও পর্যায়ক্রমে মোটরসাইকেল দেওয়া হবে। 

তিনি বলেন, যদি কোনো নাগরিক ফোন করে তার সমস্যার কথা জানান, পরিষদে না আসতে পারেন, তাহলে ইউপি সদস্যরা দ্রুত গিয়ে সেবা দেবেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগে বলেছিলমা নির্বাচিত হতে পারলে ইউনিয়নের জনসাধারণের স্বাস্থ্যসেবার জন্য একটি অ্যাম্বুলেন্স কিনবো। অ্যাম্বুলেন্সটি কেনা হয়েছে। এখনো তা উদ্বোধন করা হয়নি। তবে যদি কারও জরুরি সমস্যা হয়ে পড়ে, তাহলে তা ব্যবহার করতে পারবেন। শুধুমাত্র তেল খরচ দিতে হবে। যদি তেল খরচ দেওয়ার কারও সামর্থ্য না থাকে, তাহলে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাকে যাবতীয় সহযোগিতা করা হবে। আমি চাই এই ইউনিয়নের সর্বসাধারণ ভালো থাকুক, ভালো সেবা দিতে কাজ করে যাব।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –