• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ফোডেনের হ্যাটট্রিকে দুর্দান্ত জয় সিটির

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪  

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। ম্যাচটিতে শুরুতে পিছিয়ে পড়লেও ফিল ফোডেনের হ্যাটট্রিকে দুর্দান্ত জয় পেয়েছে সিটিজেনরা। 

সোমবার রাতে কমিউনিটি স্টেডিয়ামে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে সিটি। ব্রেন্টফোর্ডের হয়ে একমাত্র গোলটি করেছেন নিয়াল মুপে। এই জয়ে লিগ টেবিলে দুই নম্বরে উঠে এলো পেপ গার্দিওলার দল।

গতকাল প্রতিপক্ষের ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটে পিছিয়ে পড়েছিল সিটি। আক্রমন, পাল্টা আক্রণের পর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল করে দলকে সমতায় ফেরান ফোডেন। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে করেন আরও দুটি গোল। ফোডেনের দ্বিতীয় গোলটি ছিল ম্যাচের ৫৩ মিনিটে। আর বাকি গোলটি ইংলিশ মিডফিল্ডার করেছেন ৭০ মিনিটে।

যদিও প্রথম গোল হজমের কিছুক্ষণ পরই গোল করার সুযোগ পেয়েছিলেন আর্লিং হালান্ড। তবে সুযোগটি হাতছাড়া করেছেন নরওয়েজিয়ান তরুণ। হালান্ডের শট করা বলটি পা দিয়ে ফিরিয়ে দিয়েছেন ব্রেন্টফোর্ডের গোলরক্ষক ফ্লিকেন। গোলরক্ষকের পা থেকে বল ফিরে আসলে সেটা পান ম্যানসিটির ডিফেন্ডার জোস্কা গারডিয়াল। তবে তিনিও গোল করতে পারেননি।

ম্যানসিটি প্রথম গোলটি পায় ১৭ বারের চেষ্টায়। মাথা থেকে বল নামিয়ে বাঁপায়ের দুর্দান্ত শটে ব্রেন্টফোর্ডের জালে বল জমা করেন তিনি। দ্বিতীয় গোলে ফোডেনকে অ্যাসিস্ট করেছিলেন বেলজিয়ামের তারকা কেভিন ডি ব্রুইনা। তার ক্রস থেকে বল পেয়ে গোল করেন ফোডেন। ম্যাচের ৭০ মিনিটে হালান্ডের সঙ্গে বল চালাচালি করে হ্যাটট্রিক পূর্ণ করেন ইংলিশ মিডফিল্ডার।

টেবিলের শীর্ষে আছে লিভারপুল। অলরেডদের পয়েন্ট ৫১। অপরদিকে ম্যানসিটি ও আর্সেনালের পয়েন্ট সমান ৪৯। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে টেবিলে এক ধাপ উপরে সিটি।

চলতি মৌসুমে ফিল ফোডেন কতটা দুর্দান্ত ছিলেন ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পেপ গার্দিওলার দেওয়া বক্তব্যে সেটা স্পষ্ট হয়েছে। গার্দিওলা বলেন, ‘সে (ফোডেন) ইতিমধ্যে ২৫০ ম্যাচ খেলে ফেলেছে। চলতি মৌসুমে গোলের সঙ্গে তার দারুণ সখ্যতা ছিল। সে অবিশ্বাস্যভাবে খেলছে।’

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –