• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

করোনা রোগী দেখতে শয্যার পাশে স্বাস্থ্যের নতুন ডিজি

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনদিন হয়েছে। আর আজ বুধবারই করোনা রোগীদের খোঁজ-খবর নিতে কোভিড হাসপাতালে হঠাৎ-ই ছুটে যান স্বয়ং নিজেই। 

সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আকস্মিক পরিদর্শনে আসেন স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত মহাপরিচালক। তার সঙ্গে ছিলেন অধিদফতরের হাসপাতাল বিভাগের প্রধান ফরিদ হোসেন মিঞা।

এ সময় একজন চিকিৎসক হিসেবেই রোগী ও স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি। জেনে নেন চিকিৎসা ব্যবস্থার খুঁটিনাটি। একইসঙ্গে কথা বলেন ফ্রন্টলাইনের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও। মহাপরিচালককে পাশে পেয়ে সবাই কথাও বলেন মন খুলে।

রোগীরা জানান, হাসপাতালের পরিবেশ থেকে শুরু করে সবকিছুই পরিষ্কার পরিচ্ছন্ন। চিকিৎসকরাও যত্ন নিয়ে আমাদের সেবা দিচ্ছেন। 

প্রথমে হাসপাতালটির আইসোলেশন সেন্টার পরিদর্শন করেন মহাপরিচালক। ঘুরে দেখেন সেখানকার পরিবেশ ও ব্যবস্থাপনা। এরপর আসেন করোনা ওয়ার্ডে। চিকিৎসা সেবায় প্রকাশ করেন সন্তুষ্টি।

মহাপরিচালক আবুল বাশার জানান, এখানকার ব্যবস্থাপনা অনেক ভালো। রোগীরাও সেবা পাচ্ছেন ঠিক মতো। স্বাস্থ্য বিভাগ নিয়ে সাম্প্রতিক সমালোচনা মুক্তিরও আশ্বাস দেন। প্রতিশ্রুতি দেন চিকিৎসা সেবা ঢেলে সাজানোর।

মহাপরিচালক বলেন, সব কিছু যে আমি করতে পারবো, এটা বলা ঠিক না। তবে আমি চেষ্টা করবো যতদূর সম্ভব এটাকে ভালো করার। এদিকে হাসপাতালটির পরিচালক বলেন, আগের থেকে অনেকটাই পরিপাটি ও সুশৃঙ্খল সেবা দিচ্ছে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –