• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

নীলফামারীতে উৎসব মুখোর পরিবেশে ১১টি ইউনিয়নে ভোট গ্রহণ

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২১  

দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নীলফামারী জেলা জেলা সদরের ১১টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহন উৎসব মুখোর পরিবেশে ও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(১১ নভেম্বর/২০২১) নীলফামারী জেলা সদরের ১১টি  ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে  শুরু হয়ে, একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ভালো ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ লাইনও বাড়তে থাকতে দেখা যায়। বিশেষ করে কেন্দ্রগুলোতে নারী ভোটারের সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

চড়াইখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে ওয়ার্ড সদস্য পদের টিউবওয়েল প্রতিকের প্রার্থী মিজানুর রহমানের সমর্থকরা ব্যালট ছিনতাই করে ভোট প্রদানের চেষ্টা করলে সেখানে বেশ কিছুক্ষন ভোটগ্রহণ বন্ধ ছিল। অপর দিকে পঞ্চপুকুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের প্রতিদ্বন্দি ওয়ার্ড সদস্যদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। যা পুলিশ তাৎক্ষনিকভাবে নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এ ছাড়া লক্ষীচাপ ইউনিয়নের চেয়ারম্যান পদের আনারস প্রতিকের প্রার্থী আমিনুর রহমান ২ নম্বর ও ৩ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র দখল করার পরিকল্পনা মোবাইলের কথপোকথন ভাইরাল হয়ে পড়লে তোলপাড় সৃষ্টি করে। পুলিশ বাহিনী বিষয়টি গুরুত্বসহকারে বিষয়টি হস্তক্ষেপ করায় ওইপ্রার্থীর সমর্থকরা আর ভোট কেন্দ্র দখল করতে পারেনি।

এদিকে একটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের এক চেয়ারম্যান প্রার্থী মোবাইলে নৌকা প্রতিকের প্রার্থীকে মোবাইল করে আঁতাতের কথা বলেন। তিনি সু-নির্দিষ্টভাবে দুইটি ওয়ার্ডের ভোট কেন্দ্র দখলের কথা উল্লেখ করে বলতে শোনা যায় তিনি ২ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রটি দখল করতে চান। যদি নৌকা ২ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র দখল না করে তাহলে তিনি ২ ও ৩ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র একাই দখল করবেন। যা আজ সকালে ভাইরাল হয়ে ছড়িয়ে পরে। বিষয়টি আইনশৃংঙ্খলাবাহিনী গুরুত্বের সাথে প্রতিটি ভোট কেন্দ্রকে সুরক্ষার জন্য কঠোর অবস্থান নিয়েছে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের  ভাইরাল হওয়া বেশ কিছু পরিকল্পনা এখন জেলা জুড়ে ছড়িয়ে পড়ায় তোলপাড় সৃষ্টি করে।

ওই ১১ ইউপিতে প্রতিদ্বন্দী চেয়ারম্যান পদে ৬৪জন, সদস্য পদে ৩৮৩ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৪৭জন। ভোট গ্রহন শেষে এই রির্পোট লিখা পর্যন্ত ভোটগ্রহণ চলছিল।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –