• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

অটোরিকশাচালককে চাপা দিয়ে দোকানে ঢুকে পড়ল বাস

প্রকাশিত: ২২ জুলাই ২০২২  

রংপুরের কাউনিয়ায় বেপরোয়া গতির বাসচাপায় রফিকুল ইসলাম (৪৮) নামে এক অটোরিকশাচালকের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় বাসচালকের সহকারী ও এক যাত্রী গুরুতর আহত হয়েছেন।

অভিযোগ উঠেছে, ফাহমিদা হক পরিবহন নামের ওই বাসের চালক ঘুমে আচ্ছন্ন হয়ে গাড়ি চালাচ্ছিলেন। হঠাৎ বেপরোয়া গতিতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাসটি রাস্তার পাশে থাকা একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে চাপা দিয়ে দোকানে ঢুকে পড়ে। এতে গুরুতর আহত অটোরিকশাচালকের মৃত্যু হয়।

শুক্রবার (২২ জুলাই) সকালে উপজেলার রংপুর-কুড়িগ্রাম আঞ্চলিক মহাসড়কের বেইলি ব্রিজ বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রফিকুল  ইসলাম একই উপজেলার বেইলি ব্রিজ গ্রামের জয়নাল হোসেনের ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক।

দুর্ঘটনার পর প্রায় তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন বিক্ষুব্ধ এলাকাবাসী। এতে সড়কে যান চলাচল বিঘ্নিত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়। 

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৬টার দিকে কুড়িগ্রামগামী ফাহমিদা হক পরিবহন নামে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার নিচে দাঁড়িয়ে থাকা একটি অটোরিকশাকে চাপা দিয়ে দোকানে ঢুকে পড়ে। এতে অটোরিকশাচালক, বাসচালকের সহকারী এবং একজন যাত্রী গুরুতর আহত হন। প্রত্যক্ষদর্শীরা দ্রুত আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে যান। পথিমধ্যে  অটোরিকশাচালক রফিকুল ইসলামের মৃত্যু হয়। আহত অপর দুজন রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে বেপরোয়া গতিতে আসা বাসচাপায় অটোরিকশাচালক নিহতের খবর ছড়িয়ে পড়লে মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ এলাকাবাসী। এতে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত মহাসড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে অবরোধকারীরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, বাসচালক ঘুমের ঘোরে থাকার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তবে চালক ঘটনাস্থল থেকে দ্রুত সটকে পড়ায় তাকে শনাক্ত করা সম্ভব হয়নি। দুর্ঘটনাকবলিত বাসটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।  

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –