• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

বড়দিনের নিরাপত্তায় পর্যাপ্ত র‌্যাব সদস্য, প্রস্তুত স্পেশাল ফোর্স

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২  

বড় দিন উপলক্ষে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ঢাকা দেশব্যাপী ব্যাপক নিরাপত্তা গ্রহণ করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিস্পোজাল ইউনিট।

শনিবার (২৪ ডিসেম্বর) র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক খন্দকার আল মঈন জানান, র‌্যাব সব সময় বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেপ্তারসহ অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ধর্মীয় ও জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ও দিবসে নিরাপত্তা প্রদান এবং বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‍্যাব। 

তিনি বলেন, আগামীকাল রোববার (২৫ ডিসেম্বর) বড়দিনে সারাবিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে বাংলাদেশের খ্রিষ্টান ধর্মাবলম্বীরাও আনন্দঘন পরিবেশে উৎসব পালন করবে। এ উপলক্ষে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত, চার্চসমূহে সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ, ফুট ও মোবাইল পেট্রোল, ভেহিক্যাল স্ক্যানার, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি আরও বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি ঠেকাতে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাবের চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হবে। 

অনলাইনে মিথ্যা অপপ্রচার ও গুজব ঠেকাতে র‌্যাবের সাইবার মনিটরিং টিমের সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রয়েছে। 

যিশু খ্রিষ্টের জন্মদিন (বড়দিন) উপলক্ষে র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশিদ হোসেন বাংলাদেশে অবস্থানরত খ্রিস্টান ধর্মাবলম্বীসহ পৃথিবীর সব খ্রিস্টান ধর্মাবলম্বীদেরকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি ধর্মীয় সম্প্রীতির বাংলাদেশে খৃষ্টান ধর্মাবলম্বীসহ অন্য ধর্মাবলম্বীদেরকেও শান্তিপূর্ণ ও উৎসবমুখরভাবে বড়দিন উদযাপনের জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –