• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

পঞ্চগড়ের ২টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২০ জন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার উদ্দেশ্যে পঞ্চগড়ের ২টি আসনে মোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট এসব প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

পঞ্চগড় জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, পঞ্চগড়-১ আসনে ১৫ জন ও পঞ্চগড়-২ আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

রিটার্নিং অফিস সূত্রটি জানায়, পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী নাঈমুজ্জামান ভুইয়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির সিরাজুল ইসলাম, জাকের পার্টির সুমন রানা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ফারুক আহাম্মাদ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবু, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) আব্দুল ওয়াদুদ বাদশা, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেক, জাকের পার্টির আনিছুর রহমান, বাংলাদেশ জাতীয় পার্টির মিল্টন রায়, মুক্তিজোটের আব্দুল মজিদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মজাহারুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের আরেক সহ-সভাপতি আবু তয়বুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাহাদাত সম্রাট, আকতারুল ইসলাম, আব্দুর রহিম মনোনয়নপত্র দাখিল করেন।

পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী নূরুল ইসলাম সুজন, জাকের পার্টির প্রার্থী মো. শাহ আলম, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) আহমাদ রেজা ফারুকী, তৃণমূল বিএনপির প্রার্থী আব্দুল আজীজ, জাতীয় পার্টির প্রার্থী লুৎফর রহমান রিপন মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –