• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

ঢাকায় এসেই করোনা পরীক্ষা দিলেন পাকিস্তানের ক্রিকেটাররা

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

ঢাকায় এসেই করোনা পরীক্ষা দিয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। টেস্টে সবাই উত্তীর্ণ হয়েছেন। মানে সবার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। সকালে করোনা টেস্ট করিয়ে বিকেলেই তারা পেয়ে যান সুখবর। 

তাই পাকিস্তানের ক্রিকেটারদের অনুশীলনে এখন আর কোনো বাধা নেই। আজ রোববার থেকেই অনুশীলন করতে পারবেন। তবে ভ্রমণের ধকল কমাতে রোববার অনুশীলন না করে বিশ্রাম করবেন অতিথি ক্রিকেটাররা। 

বিসিবি চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী বলেন, ‘পাকিস্তান দলের সদস্যদের সকালেই করোনাভাইরাস পরীক্ষার নমুনা নেওয়া হয়েছিল। সর্বমোট ২৮ জনের নমুনা নেওয়া হয়। পিসিআর টেস্টে সবার ফল নেগেটিভ এসেছে। তাদের অনুশীলন নামতে বাধা নেই।’

পাকিস্তানের ক্রিকেটাররা সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত অনুশীলন করবে। মঙ্গলবারও অনুশীলন হবে এই নিয়মে। তবে বুধবার সফরকারীদের অনুশীলন হবে দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। 

সেমি-ফাইনালেই শেষ হয়ে গেছে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন। তাই আর দেরি করেনি। শনিবার, ১৩ নভেম্বর সকাল ৮টায় ঢাকায় পা রেখেছে ক্যাপ্টেন বাবর আজমের দল। শেষ চারে অস্ট্রেলিয়ার কাছে হেরে মাঝে একদিন বিশ্রামে ছিল দেশটির ক্রিকেটাররা। ৩২ ঘণ্টার বিরতি শেষে এবার নতুন মিশনে যোগ দিয়েছেন তারা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে পাকিস্তানের বাংলাদেশ সফর। শেষে দুদল খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এই ক্রিকেট সিরিজকে সামনে রেখে শনিবার সকালে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে করে ঢাকায় পা রাখে পাকিস্তান দল।

এই সিরিজে অবশ্য রুম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে না বাবর আজমদের। পাকিস্তানের জন্য নিয়মটা শিথিল করা হয়েছে। কেননা বিশ্বকাপে তারা ছিলেন জৈব-সুরক্ষা বলয়ে। এবার ঢাকায় এসে বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়নরা ঢুকেছেন নতুন জৈব-সুরক্ষা বলয়ে।  

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবে ১৯, ২০ ও ২২ নভেম্বর। প্রথম টেস্ট শুরু ২৬ নভেম্বর, ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ৪ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট শুরু মিরপুরে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –