• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

চোট কেড়ে নিলো বেনজেমার বিশ্বকাপ স্বপ্ন

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২  

আগের বিশ্বকাপ খেলতে পারেনি। এই বিশ্বকাপে তাকে নিয়ে মহাপরিকল্পনা সাজিয়েছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। কিন্তু ভেস্তে গেল সব। এক চোটেই শেষ হয়ে গেল করিম বেনজেমার বিশ্বকাপ স্বপ্ন। ফ্রান্স হারাল দলের খুব গুরুত্বপূর্ণ এক সদস্যকে।

কাতারে আজ পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের। রোববার স্থানীয় সময় সন্ধ্যায় পর্দা উঠবে এই বৈশ্বিক আসরের। তার আগের দিন মাঝরাতে বিরাট এক দুঃসংবাদ দিলো ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন। বেনজেমার বিশ্বকাপ খেলার সম্ভাবনা শেষ বলে জানিয়েছে তারা। 

চলতি মৌসুমের শুরু থেকেই চোট ভোগাচ্ছিল বেনজেমাকে। মৌসুমের শুরুতে পড়েছিলেন হাঁটুর চোটে। পরে পায়ের পেশিতে চোট পান তিনি। ফলে বিশ্বকাপের আগে রিয়াল মাদ্রিদের সবশেষ চার ম্যাচে খেলতে পারেননি এবারের ব্যালন ডি’অর জয়ী তারকা।

চোট কাটিয়ে শনিবারই পুরোদমে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন বেনজেমা। তবে পেশির সমস্যার কারণেই অনুশীলন শেষ করতে পারেননি। দলের পক্ষ থেকে অবশ্য তাৎক্ষণিকভাবে বেনজেমার চোটের বিষয়ে কিছু জানানো হয়নি। তব এমন খবরে বেশ দুঃখ পেয়েছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

কোচ দিদিয়ের দেশম দু:খ প্রকাশ করে বলেন, 'করিমের জন্য আমার খুব খারাপ লাগছে, এই বিশ্বকাপকে সে বড় লক্ষ্য বানিয়েছিল। ফ্রান্স দলে নতুন এই ধাক্কার পরও, স্কোয়াডের বাকিদের ওপর আমার পূর্ণ আস্থা আছে। সামনে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তাতে জিততে আমরা সর্বোচ্চ চেষ্টা করব।'

ফ্রান্সের ২০১৪ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন বেনজেমা। পরের বছর সেক্সটেপ কাণ্ডে সতীর্থকে ব্ল্যাকমেইল করার অভিযোগে জাতীয় দলের বাইরে ছিটকে পড়েন তিনি। দীর্ঘ সাড়ে পাঁচ বছরের অপেক্ষা শেষে গত বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়শিপের আগে দেশমের দলে ফেরেন বেনজেমা।

ক্লাবে গত মৌসুমটা বেনজেমার কাটে স্বপ্নের মতো। রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। স্বীকৃতি হিসেবে ক্যারিয়ারে প্রথমবারের মতো জেতেন ব্যালন ডি'অর।

বিশ্বকাপের আগে থেকেই চোট ভীষণ ভোগাচ্ছে ফরাসি দলটিকে। চোটের কারণে দলেই জায়য়াগ হয়নি দুই মিডফিল্ডার পল পগবা ও এনগোলো কান্তের। এরপর বিশ্বকাপের প্রস্তুতিপর্বে অনুশীলনে সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে সংঘর্ষে হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হওয়ায় ছিটকে যান ক্রিস্তোফার এনকুনকু। আর এবার বেনজেমা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –