• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বোদা উপজেলায় ৩২০ লিটার সয়াবিন তেল জব্দ

প্রকাশিত: ১২ মে ২০২২  

পঞ্চগড়ের বোদা উপজেলায়  ৩২০ লিটার সয়াবিন তেল জব্দ করে প্রতি লিটার ১৬০ টাকা দরে উপস্থিত ক্রেতাদের মাঝে বিক্রি করে দিয়েছে পঞ্চগড় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বৃহস্পতিবার (১২ মে)  দুপুরে জেলার বোদা উপজেলা বাজারের মেসার্স মাহাবুব স্টোরের স্বত্তাধীকারী মাহাবুব আলম রাবীর বাসা থেকে এসব তেল উদ্ধার করা হয়।

পঞ্চগড় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মনের নেতৃত্বে অভিযান পরিচালনাকালে বোদা থানা পুলিশের একটি দল এসময় উপস্থিত ছিল।

অভিযান সূত্রে জানা যায, বাজারে সয়াবিন  তেলের দাম বেড়ে যাওয়ায় বোদা উপজেলা বাজারের মেসার্স মাহাবুব স্টোরের স্বত্তাধীকারী মাহাবুব আলম রাবী পূর্বের কেনা ৩২০ লিটার সয়াবিন তেল বাসায় মজুদ করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে ৩২০ লিটার সয়াবি তেল উদ্ধার করে উপস্থিত ক্রেতাদের মাঝে ১৬০ টাকা করে বিক্রি করে পঞ্চগড় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

এর আগে সয়াবিন তেলের ওজন কম ও দামে বেশী রাখার অপরাধে তিন বোন কারখানার স্বত্তাধীকারী আব্দুর রাজ্জাককে ৫হাজার ও ভাই বোন কারখানার স্বত্তাধীকারীকে ৫ হাজার টাকা জরিমানা করেন পঞ্চগড় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন।

এসময় পঞ্চগড় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন, মেসার্স মাহাবুব স্টোরের স্বত্তাধীকারী মাহাবুব আলম রাবী সয়াবিন তেলের মজুদ  করেছে এমন খবরে অভিযান পরিচালনা করা হয়। পরে সেখান থেকে ৩২০ লিটার সয়াবিন তেল উদ্ধারের পরে উপস্থিত ক্রেতাদের মাঝে ১৬০ টাকা করে বিক্রি করা হয়। আগামীতে এমন সংবাদ পেলে সেখানেও অভিযান পরিচালনা করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –