• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

তেঁতুলিয়ায় শখের বসে নদীতে জাল ফেলে পেলেন ৩০ কেজির বাগাড়

প্রকাশিত: ১৭ জুলাই ২০২২  

তেঁতুলিয়ায় শখের বসে নদীতে জাল ফেলে পেলেন ৩০ কেজির বাগাড়                 
পঞ্চগড়ের তেঁতুলিয়ার মহানন্দা নদীতে ৩০ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। শখের বসে মাছ ধরতে যাওয়া একদল যুবকের জালে মাছটি ধরা পড়ে। শনিবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের মহানন্দা নদী থেকে ধরা পড়া মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় করলে বিষয়টি জানাজানি হয়।  

স্থানীয়রা জানায়, দুপুরে বাংলাবান্ধা এলাকার বেশ কয়েক জন যুবক শখের বসে জাল নিয়ে মহানন্দা নদীতে মাছ ধরতে যান। নদীতে জাল ফেলার কিছুক্ষণ পর তারা মাছের অবস্থান বুঝতে পারেন। কিন্তু মাছটিকে জালের ফাঁদে আটকাতে দীর্ঘক্ষণ চেষ্টা করতে ওই যুবকদের। অবশেষে তাদের জালে বাগাড়
মাছটি ধরা পড়ে। সীমান্তঘেঁষা এই উপজেলার বুকে বহমান মহানন্দা নদীটি ভারত থেকে প্রবাহিত হওয়ায় বিরাট এ বাগাড় মাছটি সেখান থেকে পানিতে ভেসে এসছে বলে মনে করছেন তারা।

এদিকে ৩০ কেজি ওজনের বাগাড় মাছটি যুবকরা নদী থেকে তাদের বাড়ি নিয়ে গেলে উৎসুক লোকজন মাছটি একনজর দেখার জন্য ভিড় জমায়। অনেকেই মাছের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন। তবে মাছটি বিক্রি করা হবে না বলে জানিয়েছেন ওই দলে থাকা যুবক মনির হোসেন।

বাংলাবান্ধা এলাকার যুবক মনির হোসেন ও জীবন বলেন, আমরা ২০ জন শখের বসে নদীতে মাছ ধরতে গিয়েছিলাম। নদীতে জাল ফেলার কিছুক্ষণের মধ্যে বড় মাছের উপস্থিতি টের পাই। পরে সকলের প্রচেষ্টায় বাগাড় মাছটি ধরতে সক্ষম হয়েছি। আমরা মাছটি নিজেরাই ভাগ করে নিব।

উল্লেখ্য, কিছুদিন আগে বাংলাবান্ধা ইউনিয়নে আরেকটি ৩০ কেজি ওজনের বাগাড় মাছ ধরা পড়েছিল। সেটি তারা স্থানীয় বাজারে তোলা হলে মাছটি কেটে  প্রতি কেজি ১৫০০ টাকা দরে বিক্রি করা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –