• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দেবীগঞ্জে বাল্যবিয়ে নিরোধ কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩  

পঞ্চগড়ের দেবীগঞ্জে বাল্যবিয়ে নিরোধ কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজনে এবং সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ্) এর সহযোগিতায় সভা অনুষ্ঠিত হয়।

দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল আলমের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল মালেক চিশতি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীগঞ্জ পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিতু আক্তার, দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষক লীগের সভাপতি নির্মল শর্মা, সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা স্বদেশ চন্দ্র রায় প্রমুখ।

এছাড়া উপজেলার অন্তর্গত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন দপ্তরে দপ্তর প্রধানগণ, বিভিন্ন এনজিওর ব্যবস্থাপক ও গণমাধ্যম কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

সমন্বয় সভায় ব্রাকের পক্ষ থেকে বাল্যবিয়ে প্রতিরোধে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। বাল্যবিয়ে প্রতিরোধে জনপ্রতিনিধিদের মাধ্যমে সকলকে সচেতন করার বিষয়ে দিক নির্দেশনা দেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।

একইদিনে উপজেলা প্রশাসনের আয়োজনে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর পঞ্চগড় জেলা কার্যালয়ের সহযোগিতায় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর অধিকতর প্রচারের জন্য সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়। 

সেমিনারে পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) শেখ সাদিক ভোক্তা অধিকার রক্ষায় উক্ত সংস্থার বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং ভোক্তা অধিকার রক্ষায় সকলকে সচেতন করতে জনপ্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে আহ্বান জানান।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –