• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

সাইকেল চালিয়ে ঢাকা থেকে তেঁতুলিয়ায় ১২ যুবক

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

সাইকেল চালিয়ে ঢাকা থেকে তেঁতুলিয়ায় ১২ যুবক                        
রাজধানীর মিরপুর থেকে সাইকেল যাত্রা শুরু করে ১২ যুবক। টানা ছয় দিন সাড়ে ৫শ কিলোমিটার সাইকেল চালিয়ে পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টে শেষ হয় তাদের ঢাকা টু তেঁতুলিয়া রাইড। এ সময়ের মধ্যে তারা পথে পথে উপভোগ করেছেন বিভিন্ন জেলার নানান দর্শনীয় স্থান। পেয়েছেন মানুষদের আতিথেয়তা।

তেঁতুলিয়ায় দেখা যায় এসব যুবকদের। তারা জানান, ‘অগ্রযাত্রা ট্যুরিজম বিডি’-থেকে তারা সাইকেল চালিয়ে দেশের বিভিন্ন স্থান ভ্রমণ করছেন। এ ভ্রমণের অংশ হিসেবে মিরপুর-১২ থেকে তারা ১৫ ডিসেম্বর উত্তরবঙ্গের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট পর্যন্ত ভ্রমণের উদ্দেশে যাত্রা শুরু করেন। টানা ছয় দিন সাইকেল চালিয়ে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় বাংলাবান্ধা জিরো পয়েন্টে পৌঁছালে শেষ হয় তাদের ভ্রমণ।

রফিকুল হাসান দীপু নামে একজন বলেন, আমরা ১৫ ডিসেম্বর বিকেলে মিরপুর থেকে রাইড শুরু করি। প্রথমে আরিচা ঘাট পার হয়ে কাজিরহাটে ক্যাম্পেইন করেছি। সেখান থেকে রওয়ানা হয়ে আমরা বগুড়ার শেরপুরে পৌঁছায়। সেখানে বগুড়ার মহাস্থানগড়সহ দর্শনীয় স্থান ঘুরেছি। এরপর জয়পুরহাট থেকে হিলি, সেখানকার রেলস্টেশন, স্থলবন্দর দেখে বীরগঞ্জে এসে একটি স্কুলে ক্যাম্পেইন করি। আমরা যেখানেই রাতযাপন করেছি সেখানকার তথা উত্তরবঙ্গের মানুষ অত্যন্ত ভালো। তারা আমাদের অনেক সহযোগিতা করেছেন। বিশেষ করে তেঁতুলিয়ার ডাকবাংলোতে আমাদেরকে থাকতে দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, রাইড করতে খুব ভালো লাগে। আমরা উত্তরবঙ্গে প্রথম এসেছি। এর আগে ভোলা, নোয়াখালী, ফেনী, হাতিয়া, নিঝুম দ্বীপ, মনিপূরা, কুয়াকাটা, সুন্দরবন, মংলাসহ বিভিন্ন স্পট ঘুরেছি। পঞ্চগড় নিয়ে আমরা দেশের ৩৬টি জেলায় সাইকেল রাইড করলাম। তেঁতুলিয়ায় এসে খুবই ভালো লেগেছে।

এমডি আব্দুস সালাম বলেন, এটি ছিল আমাদের ৬ষ্ঠ রাইড। এর মাধ্যমে আমরা সারাদেশ ঘুরছি। ইতোমধ্যে আমাদের ৩৬টি জেলা ভ্রমণ করার সৌভাগ্য হয়ে গেছে। রাইড নিয়ে আমাদের অনেক স্বপ্ন রয়েছে। ভবিষ্যতে আমরা পাসপোর্ট করে বাংলাবান্ধা ইমিগ্রেশন দিয়ে সাইকেল রাইড করে ভারতের বিভিন্ন প্রদেশ ভ্রমণ করতে চাই। এছাড়া বাংলাদেশ সরকার যদি আমাদের সহযোগিতা করে তাহলে আমরা সাইকেল রাইড করে মক্কায় হজ করার ইচ্ছে আছে।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –