• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

নটরডেমিয়ানদের দেওয়া কম্বল পেয়ে খুশি কুড়িগ্রামের শীতার্তরা

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২  

নটরডেমিয়ানদের দেওয়া কম্বল পেয়ে খুশি কুড়িগ্রামের শীতার্তরা               
কুড়িগ্রামের শীতার্ত দরিদ্র জনসাধারণ, প্রতিবন্ধী ও এতিম শিশুদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেছে এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশন (ইএনডব্লিউএফ)। শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুড়িগ্রাম পৌরসভার শেখ রাসেল অডিটোরিয়ামে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকার সুবিধাবঞ্চিত দরিদ্র জনসাধারণ ও প্রতিবন্ধী ব্যক্তিদের তালিকাভুক্ত ৮৫০ জন সুবিধাবঞ্চিত মানুষ ভোরের কুয়াশা ঠেলে ও তীব্র শীত উপেক্ষা করে কম্বল বিতরণ অনুষ্ঠানে জড়ো হন।

ইএনডব্লিউএফ'র সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মানবিক কাজের প্রশংসা করে বলেন, দেশের অন্যান্য স্থানের চেয়ে কুড়িগ্রামে শীতের প্রকোপ বেশি। এখানে দরিদ্র মানুষের সংখ্যাও বেশি। তার ওপর শীতবস্ত্রের অভাবে প্রচণ্ড ঠাণ্ডায় অনেকে মানবেতর জীবন-যাপন করছে। কুড়িগ্রামবাসীর কল্যাণ ও উন্নয়নে যেকোনো কাজে যাবতীয় সহযোগিতার ঘোষণা দেন তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মাহফুজুল ইসলাম বলেন, কম্বল বিতরণের মতো মহৎ উদ্যোগের ফলে জেলার শীতার্ত দরিদ্র জনসাধারণ শীতে উষ্ণতা পাবে। মানুষের জন্য কিছু করার আকুতিকে স্বাগত জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুড়িগ্রামে দায়িত্বরত এনএসআইয়ের ডেপুটি ডাইরেক্টর আকরাম হোসেন।

অনুষ্ঠানে এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে মূল বক্তব্য রাখেন সহ সভাপতি ডা. দলিলুর রহমান, স্বাগত বক্তব্য দেন ট্রেজারার আসিফুর রহমান। উপস্থিত বক্তারা বলেন, নদীশাসিত ও ভৌগলিকভাবে প্রত্যন্ত এলাকা হওয়ার ফলে এখানকার মানুষ নানাবিধ সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত। একদিকে বন্যা বা বর্ষার সময় পানি বেড়ে এই জেলার অনেক এলাকা ডুবে যায়, অন্যদিকে নদী ভাঙনের ফলে এখানকার অনেক মানুষ ভিটামাটি হারিয়ে একেবারে অসহায় জীবন পার করছে। এরকম প্রতিকূলতার পাশাপাশি চরম ঠাণ্ডা এই এলাকার হতদরিদ্র মানুষগুলোর জীবন করে তোলে আরও দুর্বিষহ।

অনুষ্ঠানে ইএনডব্লিউএফ'র কর্মকর্তারা ফাঊন্ডেশনের কম্বল বিতরণের পাশাপাশি মানবিক ও সামাজিক কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দেন এবং জনহিতকর কাজে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –