• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

নালিশ পার্টি আমাদের বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

সম্প্রতি কিছু রাজনৈতিক দল ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে বিভিন্ন রকম প্রচারণা চালাচ্ছেন বলে অভি‌যোগ ক‌রেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ না করে তাদেরকে ‘নালিশ পার্টি’ বলে আখ্যা দেন মো‌মেন। 

সোমবার (২৭ মার্চ) রাজধানীর সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশননে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় দেওয়া বক্ত‌ব্যে এমন অ‌ভি‌যোগ ক‌রেন মন্ত্রী। স্বাধীনতার ৫২তম বার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশন অনুষ্ঠা‌নের আয়োজন ক‌রে।

তি‌নি ব‌লেন, সাম্প্রতিককালে কিছু নালিশ পার্টি আমাদের বিরুদ্ধে বিভিন্নরকম প্রচারণা চালাচ্ছে। তারা বলে বেড়ায় আওয়ামী লীগ নাকি গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা বলে যে, শেখ হাসিনার সরকার নাকি গণতন্ত্র ধ্বংস করেছে।

পররাষ্ট্রমন্ত্রী এসব অপপ্রচারকারীদের উদ্দেশে বলেন, যারা নালিশ পার্টি তাদের সময়ে এক কোটি ভুয়া ভোটার হয়েছিল। আর শেখ হাসিনার সরকার ভুয়া ভোটার হওয়ার সব পথ বন্ধ করে বায়োমেট্রিক ফটো আইডি করে দিয়েছেন, স্বচ্ছ ব্যালট বাক্স তৈরি করেছেন; আর ইন্ডিপেন্ডেন্ট ইলেকশন কমিশন করে দিয়েছেন। 

মো‌মেন ব‌লেন, আর গত ১৪ বছরে দেশে শত শত ইলেকশন হয়েছে- এই তথ্যগুলো পৃথিবীকে জানানো দরকার। আর শেখ হাসিনার সরকারের স্থিতিশীলতার কারণে গত ১৪ বছরে আমাদের যে অভাবনীয় সাফল্য সেটাও জানানো দরকার।

নালিশ পার্টি মিথ্যা প্রচারণা করে পার পেয়ে যাচ্ছে উল্লেখ করে মো‌মেন এসব অপপ্রচারের বিরুদ্ধে সঠিক তথ্য তুলে ধরতে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, আমাদের রক্তে গণতন্ত্র, আমাদের রক্তে ন্যায়বিচার, আমাদের রক্তে মানবাধিকার। তাই যারা নালিশ পার্টি- তারা যেন অপপ্রচার করে পার না পায় সেজন্য আপনারা সোচ্চার থাকবেন।

এ সময় মন্ত্রী বিদেশিদের কাছে বাংলাদেশ সম্পর্কে অপপ্রচারকারীদের বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান জানান।

ড. মোমেন বলেন, পৃথিবীর কোথাও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য এতো মানুষ প্রাণ দেয় নাই। আমরা বাংলাদেশের জনগণ গণতন্ত্রের জন্য, ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য, মানবাধিকার প্রতিষ্ঠার জন্য, মানবিক মর্যাদা প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করেছি। সংগ্রাম করেছি, বাংলাদেশ স্বাধীন করেছি।

একাত্ত‌রের গণহত্যার স্বীকৃতি নি‌য়ে মো‌মেন ব‌লেন, সম্প্রতি আমাদের বন্ধুরাষ্ট্র আমেরিকা ঘোষণা দিয়েছে যে, মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর গণহত্যা হয়েছে। আমেরিকা আমাদের বন্ধুদেশ, আমি আশা করব, তারা ৭১ সালে বাংলাদেশে যে গণহত্যা হয়েছে সেটাও স্বীকার করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –