• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৩ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল অস্ট্রেলিয়া

প্রকাশিত: ৬ জুন ২০২৪  

ওমানের বিপক্ষে ফেভারিট হিসেবেই খেলতে নেমেছিল অস্ট্রেলিয়া। ব্যাট হাতে শুরুটা আশাব্যঞ্জক না হলেও শেষপর্যন্ত ঠিকই ভালো পুঁজি সংগ্রহ করে দলটি। এরপর বল হাতে দাপট দেখিয়ে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে অজিরা।

বার্বাডোজের কেনিংটন ওভালে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৫ রানের বেশি করতে পারেনি ওমান। অজিদের জয় ৩৯ রানে।

রান তাড়া করতে নেমে কখনোই জয়ের অবস্থায় ছিল না ওমান। মিচেল স্টার্ক ও স্টয়নিসের জোড়া আঘাতে শুরুতেই পিছিয়ে পড়ে দলটি। এরপর থেকে হারের ব্যবধানটাই কেবল কমিয়েছে তারা। জোড়া উইকেট শিকার করেন অ্যাডাম জাম্পাও।

ওমানের হয়ে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলেন আয়ান খান। শেষদিকে  রানের ক্যামিও খেলেন মেহরান। এছাড়া আকিব ইলিয়াস খেলেন ১৮ রানের ইনিংস। দলটির আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেনি।

এর আগে আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক আকিব ইলিয়াস। বল হাতে শুরুতেই ট্রেভিস হেডকে ফেরান বিলাল খান। দ্বিতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ।

নবম ওভারে অজিদের চমকে দেন মেহরান খান। ১৪ রান করা মার্শকে ফেরানোর পরের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে ফেরান তিনি। মাত্র ৫০ রানে তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে অজিরা। সেখান থেকে দলের হাল ধরেন ওয়ার্নার ও মার্কাস স্টয়নিস।

চতুর্থ উইকেটে ১০২ রানের বিশাল জুটি গড়েন ওয়ার্নার ও স্টয়নিস। দুজনই ফিফটি পূরণ করেন। সাজঘরে ফেরার আগে ৫৬ রান করেন ওয়ার্নার। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন স্টয়নিস।

এর আগে ব্যক্তিগত ২২ রানে পৌঁছানোর মধ্য দিয়ে টি-২০ ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন ডেভিড ওয়ার্নার। পেছনে ফেলেন দীর্ঘদিনের সতীর্থ ও সাবেক ওপেনার অ্যারন ফিঞ্চকে। তিনি ৩০২০ রান করেছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –