• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বেরোবিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে ‘ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

আজ বুধবার (৩১ মে, ২০২৩) সকালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ। বেরোবি কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও  ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ভোক্তাদের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে এই আইনের যথাযথ বাস্তবায়নের জন্য জনপ্রতিনিধি, ভোক্তা, ব্যবসায়ী, জনগণ ও দায়িত্বপ্রাপ্ত সংস্থাসহ সকল অংশীজনের সম্মিলিত প্রচেষ্টা জরুরি। তিনি বলেন, দেশের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার পরিদর্শনের ফলে ক্ষুদ্র পরিসরে হলেও ভোক্তা তথা জনগণ এই কার্যক্রমের সুফল পেতে শুরু করেছে।
উপাচার্য আরো বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এই সেমিনার আয়োজন শিক্ষার্থীদের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক হবে।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে বক্তৃতা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম সফিকুজ্জামান। সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশ নেন। এসময় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারা ও উপধারা নিয়ে আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেরোবি মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল হক। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –