• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

শেখ হাসিনা আমাদের সুপ্রিম লিডার: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

শেখ হাসিনা আমাদের সুপ্রিম লিডার: তথ্যমন্ত্রী                                  
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার কোনো বিকল্প নেই। আওয়ামী লীগের প্রত্যেক কর্মী সমর্থক চায় তিনি যতদিন বেঁচে আছেন, ততদিন দলকে নেতৃত্ব দিয়ে যাবেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আমাদের সুপ্রিম লিডার। গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, শুধু দলকে নেতৃত্ব দেওয়া নয়, রাষ্ট্র পরিচালনা করার ক্ষেত্রেও শেখ হাসিনার বিকল্প নেই। তিনি যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, একটি অনুন্নত দেশকে উন্নয়শীল দেশে উন্নীত করেছেন, উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য তার যে প্রচেষ্টা, বিশ্ব সম্প্রদায় সেটির প্রশংসা করছে।

তিনি আরো বলেন, বিএনপি আন্দোলন-সংগ্রাম করার জন্যই ২০ দলীয় জোট করেছিল। এতে সুফল না পেয়ে এখন ১২ দলের জোট গঠন করছে। এর ফলে তারা আরো পিছিয়ে যাবে। কারণ, ১২ দলের অনেকগুলোই অনভিজ্ঞ। এগুলো জনগণ বিবর্জিত রাজনীতিবিদদের প্লাটফর্ম ছাড়া অন্য কিছু নয়।

ড. হাছান মাহমুদ বলেন, বিদেশি কূটনীতিকদের ভিয়েনা কনভেনশন মেনে চলা উচিত। কিছু দেশ যখন কোনো সরকারকে চাপে রাখার চেষ্টা করে তখন তারা মানবাধিকারের কথা বলে। অথচ দেখা যায় তাদের দেশেই মানবাধিকার চরমভাবে লঙ্ঘিত হয়। 

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কোনো বিদেশি কূটনীতিকের আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর চেষ্টা করা আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বে হস্তক্ষেপের মতো। এ ক্ষেত্রে আমি তাদেরই দোষ দেবো যারা ক্ষণে ক্ষণে বিদেশিদের কাছে ছুটে যায় এবং তাদের পদলেহন করে অভ্যন্তরীণ বিষয়ে কথা বলার জন্য উদ্বুদ্ধ করে।

তথ্যমন্ত্রী বলেন, এক সময় আমাদের বাজেট প্রণয়নের জন্য অর্থমন্ত্রীকে প্যারিস কনসোর্টিয়ামের মিটিংয়ে ছুটে যেতে হতো। বাজেটের বেশিরভাগ অংশ আসতো অনুদান এবং ঋণ থেকে। এখন পরিস্থিতি পাল্টে গেছে। আমাদের বাজেটের প্রায় ৯০ শতাংশ আমরা নিজেরা যোগান দেই। আমরা এখন কারো মুখাপেক্ষী না। বাংলাদেশ এখন নিজের পায়ে দাঁড়িয়ে আছি।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –