• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

দেশের শিক্ষাব্যবস্থা আধুনিক হয়েছে: হুইপ স্বপন

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

দেশের শিক্ষাব্যবস্থা আধুনিক হয়েছে: হুইপ স্বপন                           
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, গত কয়েক বছরে আমাদের শিক্ষাব্যবস্থা অনেক এগিয়েছে। প্রশিক্ষণ ও প্রযুক্তির সংমিশ্রণে দেশের শিক্ষাব্যবস্থায় আধুনিকতা এসেছে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আমরা আবারো কিছুটা পিছিয়ে পড়েছি। বর্তমানে সেটি এগিয়ে নেয়ার জন্য সরকার কাজ করছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনের এলডি হল চত্বরে জয়পুরহাটের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ‘প্রিয় ভূমির মেধাবীদের মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

হুইপ স্বপন বলেন, আমরা আমাদের সন্তানদের সুন্দর জীবন দিতে চাই। তারা যে কোন প্রয়োজনে আমাদের কাছে আসবে। আমি জয়পুরহাটের মানুষের খাদেম। যেকোনো বিষয়ে আমার সঙ্গে যোগাযোগ করলেই আমি সর্বাত্মক সহযোগিতা করব।

তিনি আরো বলেন, আমাদের জয়পুরহাটের আধুনিক হাসপাতাল দেশের অন্যান্য হাসপাতাল থেকে অনেক ভালো। এ হাসপাতালে আমাদের পাঁচটি উপজেলার পাশাপাশি পাশের জেলার রোগীদেরও চিকিৎসা দিতে হয়। এ কারণে আমাদের আধুনিক হাসপাতালকে এরই মধ্যে ২৫০ শয্যা করা হয়েছে, যা চালু হলে সেবার মান অনেক বেড়ে যাবে।

আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক বলেন, জয়পুরহাটে অনেক সুযোগ রয়েছে। সেখানে অনেক আগে থেকেই অর্থনৈতিক অঞ্চল করার চেষ্টা করছি। বর্তমানে বৈশ্বিক মন্দা চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সেখানে অর্থনৈতিক অঞ্চল করার কাজ চালিয়ে যাব।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশ ব্যাপক এগিয়েছে। আমাদের জয়পুরহাটও পিছিয়ে নেই। প্রতিটি ইউনিয়নে আমরা শেখ কামাল ডিজিটাল সেন্টার স্থাপন করেছি। আমরা নানা উদ্যোগের মাধ্যমে জয়পুরহাটের শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিতে এগিয়ে নিতে চেষ্টা করছি।

অনুষ্ঠানে জয়পুরহাট জেলার জনপ্রতিনিধি, আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –