• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতাল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৪ ঘণ্টায় র‍্যাবের অভিযানে গ্রেফতার ২৯০। মেট্রোরেল স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে।

আন্দোলন বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি নিন: হানিফ  

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩  

আন্দোলন বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি নিন: হানিফ               

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি যে আন্দালন করছে তা বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘সরকার পতনের আন্দোলনের খেলা বন্ধ করে নির্বাচন কীভাবে করা যায় সেদিকে মনোনিবেশ করুন। আগামী নির্বাচন আওয়ামী লীগের নেতৃত্বে অবাধ ও সুষ্ঠু হবে। বিএনপি যদি সেই নির্বাচনে অংশ না নেয় তাহলে আবারও এটি তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্তে পরিণত হবে। তাই তাদের বলব এক দফা আন্দোলন বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি নিন।’

রোববার (১৭ সেপ্টেম্বর) কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হানিফ বলেন, ফখরুল সাহেবরা দুই বছর ধরে সরকার পতনের একদফা আন্দোলন করে যাচ্ছেন। তারা প্রতি মাসেই বলেন, আর একমাস পরেই সরকারের পতন হয়ে যাবে। সরকার বহাল তবিয়তে আছে, বহাল তবিয়তেই থাকবে। এসব বক্তব্যের আর কোনো প্রয়োজন নেই।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্লজ্জ একটা মিথ্যাচারের দল, মির্জা ফখরুলরা মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিএনপির জন্মই অবৈধ পন্থায় মিথ্যার ওপরেই হয়েছে। ক্যান্টনমেন্টে বসে সামরিক উর্দি পড়ে একটা রাজনৈতিক দল গঠন করার নমুনা পৃথিবীতে আর দ্বিতীয়টা আছে বলে মনে হয় না। যেটা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান করেছিল।

হানিফ বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে কিনা সেটা দেখতে চাইলে বিদেশি বন্ধুরা ইচ্ছেমতো পর্যবেক্ষক পাঠাতে পারেন, আমাদের সরকারের পক্ষ থেকে স্বাগত জানাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন,  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল আলম সুমন, আমজাদ হোসেন রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফরোজা আক্তার প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –