• বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৪ সফর ১৪৪৩

সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

করোনা: রংপুর বিভাগে আরও ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত: ৫ আগস্ট ২০২১  

রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারো বেড়েছে। করোনা শুরুর পর থেকে বিভাগের ৮ জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে।

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন। এরমধ্যে রংপুর জেলায় সবচেয়ে বেশি ৭ জন। আক্রান্ত হয়েছেন ৫০২ জন। 

বুধবার বিভাগে মৃতের সংখ্যা ছিল ১৪ জন। আর আক্রান্তের সংখ্যা ছিল ৫৫৭ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৫০২ জন। গত ৩৬ দিনে বিভাগে করোনায় প্রাণ হারিয়েছে ৪৮৮ জন। 

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো. মোতাহারুল ইসলাম জানান, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৭ জন, পঞ্চগড় জেলায় ২ জন, লালমনিহাট জেলায় ১ জন, ঠাকুরগাঁয়ের ৪ জন, দিনাজপুরে ৩ জন ও গাইবান্ধা জেলায় ১ জন রয়েছেন। রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৬৪৯  জনের নমুনা পরীক্ষা করে ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রংপুরের ১৩৯ জন, পঞ্চগড়ে ৪৭ জন, নীলফামারীর ৪৪ জন, লালমনিরহাটে ২১ জন, কুড়িগ্রামে ৬৫ জন, ঠাকুরগাঁয়ে ৭৪ জন, দিনাজপুরে ৭২ জন ও গাইবান্ধায় ৪০ জন রয়েছেন। 

নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। এরমধ্যে রংপুর জেলায় ২২৩ জন, পঞ্চগড় জেলায় ৬৩ জন, নীলফামারী জেলায় ৭১ জন, লালমনিহাট জেলায় ৫৭ জন, কুড়িগ্রাম জেলায় ৫৬ জন, ঠাকুরগাঁ জেলায় ১৯৩ জন, দিনাজপুর জেলায় ২৮২ জন, গাইবান্ধা জেলায় ৫১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –