• বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৭ ১৪২৮

  • || ১৪ সফর ১৪৪৩

সর্বশেষ:
জলবায়ু ইস্যুতে বিশ্বনেতাদের জোরালো পদক্ষেপ চান প্রধানমন্ত্রী লিঙ্গ সমতা নিশ্চিতে বিশ্বনেতাদের সামনে প্রধানমন্ত্রীর ৩ প্রস্তাব পীরগঞ্জে পর্নোগ্রাফির আলামতসহ ওয়ারেন্টভুক্ত ৮ আসামি গ্রেপ্তার লাশের পকেটে চিরকুট, ছিল মোবাইল নম্বর রংপুরে কিস্তির চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

যুবদলের কমিটি নিয়ে তারেকের বিরুদ্ধে আন্দোলনের হুঁশিয়ারি

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

বিএনপির সহযোগী সংগঠন যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে তুলকালাম কাণ্ড ঘটাতে পারেন পদবঞ্চিত নেতারা। নেতাদের অভিযোগ, অর্থের বিনিময় ও সন্ত্রাসীদের সমন্বয়ে আহ্বায়ক কমিটি গঠন হয়েছে। এ কমিটি বাতিল না করলে তারেক রহমানের বিরুদ্ধে আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

সূত্র বলছে, বিএনপি ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন দলটির সিনিয়র নেতারা। এছাড়া ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপির পদবঞ্চিত অনেক নেতাকে নিয়ে বিপাকে পড়েছেন তারা। এরই মধ্যে যুবদলের আহ্বায়ক কমিটি নিয়ে মাথাচাড়া দিয়ে উঠেছেন পদবঞ্চিত ত্যাগী নেতারা। বিত্তশালী ও সন্ত্রাসী প্রকৃতির লোকদের দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হচ্ছে। ত্যাগীদের কমিটিতে না রাখায় ক্ষুব্ধ হচ্ছেন তারা। পদবঞ্চিত ত্যাগী নেতারা বলছেন- প্রয়োজনে তারেক রহমানের বিরুদ্ধে আন্দোলনে নামবো।

পরিচয় গোপন রাখার শর্তে কয়েকজন যুবদল নেতা বলেন, সম্প্রতি যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। এছাড়া আহ্বায়ক কমিটির নেতাদের সাত দিনের মধ্যে কমিটির বাকি পদ পূরণ করে কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুমোদন নেয়ার জন্য যুবদল সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশ দেন।

তারা আরো বলেন, বাকি পদ পূরণে ঠাঁই পাচ্ছে অর্থ-বিত্তশালী আর ক্যাডাররা। বাদ দেওয়া হচ্ছে যোগ্য-ত্যাগী নেতাকর্মীদের। এভাবে চলতে থাকলে আমরা দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করবো। প্রয়োজনে তারেক রহমানের বিরুদ্ধে আন্দোলনে যাবো।

যুবদল কেন্দ্রীয় কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০ মাস আগে। এখনো হয়নি পূর্ণাঙ্গ কমিটি। সংগঠনটির পক্ষ থেকে বলা হয়েছিল- শিগগিরই ঘোষণা করা হবে পূর্ণাঙ্গ কমিটি। তবে গত ২১শে আগস্ট আচমকা ভেঙে দেওয়া হয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবদলের কমিটি। এরপরই ফের আলোচনায় চলে আসে যুবদল। সদ্য নতুন কমিটি পূর্ণাঙ্গ হবে নাকি ফের নতুন কমিটি গঠন করা হবে- এ নিয়েও চলছে নানা জল্পনা।

এ বিষয়ে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বেশ কয়েকজন যুবদল নেতাকর্মীর সঙ্গে কথা হলে তাদের  অনেকেই দাবি জানান কমিটি পূর্ণাঙ্গ করা হোক।

তারা জানান, ছাত্রদল করা অনেকেই রয়েছেন যাদের কোনো পদ-পদবি নেই। দীর্ঘদিন যুবদলের ব্যানারে কাজ করলেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় অনেকেই পরিচয় দিতে পারছেন না। পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা হলে অন্তত পরিচয় নিয়ে বের হতে পারবেন তারা। তবে তারা চান যেন যোগ্য নেতারাই কমিটিতে স্থান পায়। টাকার বিনিময়ে যেন কেউ কমিটিতে ঢুকতে না পারে। কিন্তু আফসোসের বিষয় যুবদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টাকা পয়সার হিসাব-নিকাশ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –