• শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৪ ১৪২৯

  • || ০৫ রজব ১৪৪৪

সর্বশেষ:
বৃষ্টি নামলেই শীত, লঘুচাপের ইঙ্গিত দেশে নতুন সুপারফুড ‘সাউ কিনোয়া-১’ ‘আগামী নির্বাচন সুষ্ঠু করতে সরকার সব ধরনের প্রস্তুতি নিচ্ছে’ স্বল্প খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে জমি নিয়ে সংঘর্ষে দুই যুবক নিহত: ঘটনা জেরে ৩০ বাড়িতে আগুন

`বঙ্গবন্ধুর হত্যাকারীরা দেশের মানুষকে তাদের প্রজা বানাতে চায়`    

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  

`বঙ্গবন্ধুর হত্যাকারীরা দেশের মানুষকে তাদের প্রজা বানাতে চায়'             
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষকে যে স্বপ্ন দেখিয়েছিলেন ১৯৭৫ সালের ১৫ আগস্ট তার হত্যাকারীরা এবং তাদের বংশধররা চায় না সেটা বাস্তবায়ন হোক। তারা চায় এ দেশের মানুষ আবার তাদের প্রজা হয়ে থাক।

গতকাল রোববার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে জাতীয় সংবিধান দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খুনিরা সামরিক শাসনের বোঝা চাপিয়ে দিয়ে বঙ্গবন্ধুকে এ দেশের মানুষের মন থেকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু তারা বুঝতে পারেনি যা রক্ত দিয়ে লেখা থাকে, ভাগ করা যায় না। তা কখনো মুছে ফেলাও যায় না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে মানুষকে কেউ শোষণ করতে পারতো না। সেই ব্যবস্থা তিনি করে দিতেন। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য। এই দুটো বিষয়কে বিচ্ছিন্ন করে ফেলা যাবে না, ভোলা যাবে না।

আনিসুল হক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আবার গণতন্ত্রের পথে ফিরে এসেছে। বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বাংলাদেশ বিনির্মাণে তিনি চেষ্টা করে যাচ্ছেন। আমরা সেই চেষ্টায় সহযোগিতা করলে শুধু বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণই হবে না, সেই সোনার বাংলার মানুষগুলোও উপকৃত হবেন। সেজন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান ননি, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এম এনায়েতুর রহিম, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন ফকির প্রমুখ।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –