• মঙ্গলবার   ৩১ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

সর্বশেষ:
ওয়াদা করুন, নৌকায় ভোট দেবেন: প্রধানমন্ত্রী কুড়িগ্রামে জুয়া খেলার সরঞ্জামসহ সাত জুয়াড়ি গ্রেফতার এসএসসি-সমমানের পরীক্ষা শুরু ৩০ এপ্রিল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষার ফি নির্ধারণ করবে সরকার নীলফামারী জেলা আইনজীবী সমিতির সভাপতি মমতাজুল, সম্পাদক অক্ষয়

ঢাকা থেকে এ বছরেই ট্রেনে যাওয়া যাবে কক্সবাজার: রেলমন্ত্রী

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

এ বছরের মাঝামাঝি অথবা শেষের দিকে ট্রেনে করে কক্সাবাজার যাওয়া যাবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। 

বুধবার (১৮ জানুয়ারি) চট্টগ্রামে রেলওয়ের ৪২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, কক্সবাজার পর্যন্ত রেললাইন বাস্তবায়নের কাজ শেষের দিকে। এ বছরের জুন-জুলাইয়ের মধ্যে শেষ করার পরিকল্পনা রয়েছে। কোনোভাবে সম্ভব না হলে বছরের শেষের দিকে কাজ শেষ হবে। প্রকল্প উদ্বোধনের মাধ্যমে ঢাকা থেকে সরাসরি কক্সবাজার পর্যন্ত ভ্রমণ করা সম্ভব হবে।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রেলওয়েতে বিনিয়োগ বাড়ানো হয়েছে। এর মাধ্যমে রেল গণমানুষের অন্যতম প্রধান যোগাযোগ মাধ্যমে পরিণত হয়েছে। রেলে অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। এগুলো আগামী কয়েক বছরের মধ্যে চালু হবে। এরপর উন্নত বিশ্বের মতোই সুযোগ সুবিধা পাবে যাত্রীরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক মো. কামরুল আহসান, বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী ও বাংলাদেশ রেলওয়ে ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডের সাধারণ সম্পাদক আবু জাফর মিঞা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. বোরহান উদ্দিন, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ) কামরুন নাহার, পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. নাজমুল ইসলাম ও প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. কুদরত-ই-খুদা।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –