• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

তিস্তার চরে অবৈধ মেশিন বন্ধে ফিল্মি স্টাইলে অভিযান

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

তিস্তার চরে অবৈধ মেশিন বন্ধে ফিল্মি স্টাইলে অভিযান চালিয়ে মেশিন ও ট্রাক উদ্ধার করেছেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার। 

সোমবার দুপুরে উপজেলার মহিষখোচার চরাঞ্চলে এ অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুভর্তি অবৈধ ট্রাক্টরকে এক লাখ টাকা জরিমানা ও দুইটি মেশিনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়।

জানা যায়, তিস্তার চরাঞ্চলে কয়েকটি চক্র দীর্ঘদিন থেকে অবৈধ মেশিন লাগিয়ে বালু উত্তোলন করছে একটি বালু ব্যবসায়ী সিন্ডিকেট। এছাড়াও এসব বালু অবৈধ ট্রাক্টর দিয়ে পরিবহন করছে। অভিযান চালাতে গেলে চক্রটি দ্রুত মেশিন ও ট্রাক্টর সরিয়ে ফেলে। ইউএনও জি আর সারোয়ার গাড়ি রেখে মোটরবাইকে করে তিস্তার চরাঞ্চলে যান। ভাঙা রাস্তায় বাইক না চলায় পায়ে হেঁটে কৌশলে ধাওয়া দিয়ে তিস্তায় বালু উত্তোলন অবস্থায় দুইটি মেশিন উদ্ধার করেন। এ সময় মেশিন চালক চক্রটি পালিয়ে যায়।

এর আগে রাস্তায় একটি বালু ভর্তি ট্রাক্টর উদ্ধার করা হয়। পরে মেশিন ও ট্রাক্টর উপজেলায় নিয়ে এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টরের মালিক আশরাফুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও অবৈধ মেশিন দুইটির মালিকের বিরুদ্ধে আদিতমারী থানায় একটি মামলা দায়ের করা হয়।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি আর সারোয়ার বলেন, তিস্তায় অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা করা হচ্ছে এমন তথ্য পেয়ে সেখানে অভিযান চালাই। অভিযানের খবর পেলেই চক্রটি মেশিন সরিয়ে ফেলে তাই কৌশলে বাইকে গিয়ে মেশিন ও ট্রাক্টর উদ্ধার করা হয়। পরে ট্রাক্টর মালিককে এক লাখ টাকা জরিমানা ও মেশিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –