• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন: ঢামেক পরিচালক

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার এলাকার একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

মো. নাজমুল হক বলেন, গুলিস্তানের সিদ্দিক বাজারে আহতদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। আমরা তাদের জন্য সব ধরনের চিকিৎসা সেবার ব্যবস্থা করেছি। আহত ব্যক্তিদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমাদের এখানে ২০ জন ভর্তি ছিলেন। তাদের মধ্যে পাঁচ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে আমাদের এখানে ১৫ জন চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বার্নে ৯ জন ভর্তি আছেন। গতকাল (বুধবার) রাতে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। আমরা আহত ব্যক্তিদের চিকিৎসার সর্বোচ্চ চেষ্টা করছি।

প্রসঙ্গত, মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। এর সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়।

সর্বশেষ ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, বুধবার বিকেলে মমিন উদ্দিন সুমন (৪৪) ও রবিন হোসেন শান্ত (২০) নামে দুই জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া বুধবার রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মুসা নামের একজনের মৃত্যু হয়। এতে করে বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২১ জন মারা গেলেন। এ ঘটনায় আহত শতাধিক।

এদিকে সিদ্দিক বাজারের সাততলা ভবনে বিস্ফোরণে হতাহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার (৭ মার্চ) সাধারণ ডায়েরি নথিভুক্তির পর বুধবার (৮ মার্চ) বংশাল থানায় এ অপমৃত্যুর মামলা হয়।

– দৈনিক পঞ্চগড় নিউজ ডেস্ক –